Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

cricket১৯৯৯ বিশ্বকাপে পাকিস্তানের যে দলটিকে হারিয়েছিল বাংলাদেশ, সেই দলের সদস্য এবার কোচ হয়ে বাংলাদেশে এসেছেন একটি আনকোরা দল নিয়ে। অতীত ইতিহাস, ৩২ ম্যাচের মধ্যে মাত্র একটি জেতার ক্যাঁটকেঁটে পরিসংখ্যান যে যাই বলার চেষ্টা করুক না কেন, তাকে নীরব থাকতে বলাই ভালো।

প্রস্তুতি ম্যাচের জয়ের টাটকা ফর্মুলা নিয়েই বাংলাদেশ দল আজ শুক্রবার দুপুর আড়াইটায় তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে মোকাবেলা করতে নামছে পাকিস্তানের। পরিবর্তিত এ সময়ে কত কিছুই তো বদলে গেছে এবারের বিশ্বকাপে। স্কোয়াড থেকে দশজন অভিজ্ঞ ক্রিকেটারকে বাদ দিয়ে পাকিস্তান ঢেলে সাজাচ্ছে তাদের দল, আর বিশ্বকাপ থেকেই যেন নতুন এক দল গড়ে নিয়েছে বাংলাদেশ। তাই আজ মিরপুরে ঘরের ছেলেরাই নিশ্চিত `ফেভারিট`।

chardike-ad

প্রথম ওয়ানডেতে টিম বাংলাদেশের অধিনায়কের দায়িত্ব পালন করবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কারণ বিশ্বকাপে নিষেধাজ্ঞা পাওয়া ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি এই ম্যাচে খেলতে পারবেন না।

এদিকে দলে বেছে নিতে হবে তার বিকল্পও। তার পরিবর্তে মাঠে নামার সম্ভাবনা রয়েছে আরাফাত সানী কিংবা আবুল হোসেন রাজুর। উপমহাদেশের উইকেট সাধারণত স্পিনবান্ধব হওয়ায় দৌড়ে এগিয়ে থাকবেন আরাফাতই।

তামিম ইকবালের সঙ্গে ওপেনিং জুটিতে দেখা যেতে পারে দলে নতুন আসা রনি তালুকদারকে। দলে পেসার হিসেবে রুবেল হোসেনকে যোগ্য সঙ্গ দেবেন বিশ্বকাপে আলো ছড়ানো তাসকিন আহমেদ। মাশরাফি না থাকায় পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ নিয়ে কিছুটা ভাবতে হচ্ছে বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ :
তামিম ইকবাল, রনি তালুকদার, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান রুম্মন, নাসির হোসেন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও আরাফাত সানী।