Search
Close this search box.
Search
Close this search box.

তামিমের পর মুশফিকের সেঞ্চুরি

Musfiq-Rahimসফরকারী পাকিস্তানের বিপক্ষে তামিম ইকবালের শতকের পর শতকের দেখা পেয়েছেন মুশফিকুর রহিমও। ৪৫তম ওভারে ৬৯ বলে এ শতক পূর্ণ করেন তিনি। এটি তার তৃতীয় শতক। পাকিস্তানের বিপক্ষে প্রথম। এর আগে ৩৫তম ওভারের প্রথম বলে সাঈদ আজমলকে চার মেরে এ অর্ধ-শতক পূর্ণ করেন মুশফিক।

দলীয় ২৪৫ রানে ব্যক্তিগত ১৩২ রান করে আউট হন তামিম ইকবাল। এর আগে সৌম্য সরকার আউট হয়ে গেলে তার পথ ধরেন বিশ্বকাপে পরপর দুই ম্যাচে শতক করা প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ। দলীয় ৬৭ রানে রাহাত আলীর শিকারে পরিণত হন রিয়াদ। ১৮ বলে মাত্র ৫ রান করে সরাসরি বোল্ড আউট হয়ে ফিরে যান তিনি। এখন তামিমকে সঙ্গ দিচ্ছেন মুশফিকুর রহিম।

chardike-ad

দলীয় ৪৮ রানে টাইগারদের প্রথম উইকেটের পতন ঘটে। এ সময় ওয়াহাব রিয়াজের রান আউটের ফাঁদে পড়েন সৌম্য সরকার। ৩৬ বলে ২০ রান করে ফিরে যান এই উদ্বোধনী ব্যাটসম্যান।

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেয়া সাকিল আল হাসান। শুক্রবার বেলা ২টা ৩০ মিনিটে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম শুরু হয় ম্যাচটি।

উল্লেখ্য, প্রথম বাংলাদেশি প্রতিষ্ঠান হিসেবে জাতীয় ক্রিকেট দলের গর্বিত স্পন্সর হয়েছে প্রাণ-আরএফএল গ্রুপের অন্যতম ব্র্যান্ড প্রাণ ফ্রুটো এবং কো-স্পন্সর হিসেবে রয়েছে ভিশন।

বাংলাদেশ দল : সাকিব আল হাসান, তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, সাব্বির রহমান রুম্মান, মুশফিকুর রহিম, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আরাফাত সানী ও আবুল হাসান রাজু।

পাকিস্তান দল : আজহার আলী, ফাওয়াদ আলম, হারিস সোহেল, জুনায়েদ খান, মোহাম্মদ হাফিজ, রাহাত আলী, সাঈদ আজমল, সারফরাজ আহমেদ, ওয়াহাব রিয়াজ, সাদ নাজিম ও মোহাম্মদ রিজওয়ান।