Search
Close this search box.
Search
Close this search box.

বিএনপি এতো ভোট পেলো কিভাবে : প্রধানমন্ত্রী

Hasina

ঢাকা ও চট্টগাম সিটি কর্পোরেশন নির্বাচনে কারচুপি অভিযোগ নাচক করে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কারচুপি হলে বিএনপি সমর্থিত প্রার্থীরা এতো ভোট কিভাবে পেলো। আগের নির্বাচনের চেয়ে এবারের তিন সিটি নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে বলেও দাবি করেছেন তিনি। বুধবার তার কার্যালয়ে রাজনৈতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত বাস মালিকদের অনুদান প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

chardike-ad

শেখ হাসিনা বলেন, বিএনপি কুৎসিত সংগঠন। সিটি নির্বাচনে ঢাকা ও চট্টগ্রামবাসী তাদের প্রত্যাখ্যান করেছে। আগামীতেও তাদের প্রত্যাখ্যান করবেন।

যারা নোংরা রাজনীতি করে জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে উল্লেখ করে ঢাকা ও চট্টগ্রামবাসীকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএনপির অবরোধ-হরতালের বীভৎসতার কথা উল্লেখ করে তিনি বলেন, এরপরও মানুষ বিএনপি করে কী করে? খালেদাকে ভোট দেয় কী করে? ভেবে পাই না আমি।

প্রধানমন্ত্রী বলেন, বিপুল সংখ্যক ভোটারের অংশগ্রহণে সুষ্ঠু পরিবেশে গতকালের সিটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিএনপি একটি বা দু’টি হত্যাকাণ্ড ঘটিয়ে নির্বাচন বর্জন করতে চেয়েছিল। কিন্তু আইন প্রয়োগকারী সংস্থার অধিক সতর্কতার জন্য তারা এটা করতে পারেনি।

তিনি বলেন, দেশে এর আগে অনুষ্ঠিত ৫ সিটি কর্পোরেশনের নির্বাচনের চেয়েও গতকালের নির্বাচন অধিক শান্তিপূর্ণ ছিল। ২ হাজার ৭শ’র মধ্যে মাত্র কয়েকটি কেন্দ্রের ভোট স্থগিত ও কিছু বুথে গোলযোগ হয়েছে।

শেখ হাসিনা বলেন, কেবল মেয়র নয় কাউন্সিলর পদেও সিটি নির্বাচন হয়েছে। এজন্য কিছু ঘটনা ঘটেছে এবং তা নিয়ন্ত্রণে পুলিশ তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছে। হিসেব করলে দেখা যাবে পূর্ববর্তী নির্বাচন ও বিশ্বের অন্যান্য স্থানের নির্বাচনী গোলযোগের চেয়ে গতকারের ঘটনা ছিল খুবই নগণ্য।

এ অনুষ্ঠানে ২৫৮টি চেকে মোট ১০ কোটি ৪৭ লাখ ৪০ হাজার টাকা প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে নিহতদের আত্মীয়-স্বজন ও আহত ব্যক্তিদের ৮ কোটি ৪১ লাখ এবং ৬৫ জন বাস মালিককে ২ কোটি ৬ লাখ ৪০ হাজার টাকা দেয়া হয়।

এ সময় নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়াল আলম ও এলজিআরডি প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা অন্যান্যের মধ্যে এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার ঢাকা উত্তর, ঢাকা দক্ষিণ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। তিন সিটিতেই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা বিজয়ী হয়েছে। তবে ভোট শুরুর মাত্র ৪ ঘণ্টা পরই অনিয়ম, কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করে বিএনপি সমর্থিত প্রার্থীরা।