Search
Close this search box.
Search
Close this search box.

এবার অনলাইনে বুকের দুধের আইসক্রিম

breast-milkমায়ের বুকের দুধ থেকে তৈরি করা হয়েছে আইসক্রিম। যা পাওয়া যাবে অনলাইনে। এনিয়ে লন্ডন জুড়ে বইছে আলোচনা সমালোচনার ঝড়।

টেলিগ্রাফ জানিয়েছে, প্রচলিত রেসিপির বদলে এই বিশেষ আইসক্রিম তৈরিতে ভ্যানিলার সঙ্গে মেশানো হয়েছে খাঁটি একশতভাগ মাতৃদুগ্ধ বা মায়ের বুকের দুধ!

chardike-ad

স্তন্যপান বিষয়ে আন্দোলনকারী ভিক্টোরিয়া হিল এবং লন্ডনের এক আইসক্রিম নির্মাতা কোম্পানি ‘দ্য লিকটেটরস’ এবং যৌথ উদ্যোগে আইসক্রিমের এই অভিনব সংস্করণটি বাজারে এসেছে ২৫ এপ্রিল। বুকের দুধ পানের উপকারিতার কথা মনে করিয়ে দিতেই নাকি তৈরি করেছেন ‘রয়্যাল বেবি গাগা’ নামে এই আইসক্রিম।

ভিক্টোরিয়া হিলের উদ্যোগে চার বছর আগেও এমন আইসক্রিম একবার বাজারে এসেছিল। লন্ডনের ‘আইসক্রিমিস্ট ম্যাট ও’কনরের মাথায় তখন থেকেই আইসক্রিম নিয়ে নতুন কিছু করার চিন্তা ঘুরপাক খাচ্ছিল। আর এই ভাবনাটাই হিলের সঙ্গে একদম মিলে যায়। এর ফলে জন্ম হয় ‘বেবি গাগা’ নামের এই নতুন স্বাদের আইসিক্রিমটির।

‘দ্য লিকটেটরস ডট কম’ সাইটে ঢুকে কেনা যাবে বুকের দুধের এ আইসক্রিম। অনলাইনে শুধু আইসক্রিমই নয়, সরাসরি বুকের দুধও কেনাবেচা করা যায়। অনলাইনে হাজারো পণ্যের মধ্যে, মানুব- মায়ের বুকের দুধও একটি পণ্য। যে সব মায়ের বুকের দুধ উদ্বৃত্ত, এবং তার নিজের শিশুর ক্ষিদে মিটে যাবার পরও প্রচুর দুধ জমা করতে পারেন স্টেরিলাইজ্ড কন্টেনার বা জিপ-লক ব্যাগে, তারা চাইলেই সেই দুধ অনলাইনে বিক্রি করে দিয়ে পারেন।

উল্লেখ্য, মায়েরা নিয়মিত তাদের সন্তানকে বুকের দুধ পান না করালে অথবা মায়েদের বাড়তি দুধ সময়মত পাম্প করে বের করে না ফেললে মায়েদের শরীরে দেখা দিতে পারে ক্যানসারের মত মারাত্নক সংক্রমণ।