sentbe-top

সমালোচনার কড়া জবাব টাইগারদের

bangladesh-cricketপাকিস্তানের বিপক্ষে চলতি সফরে ওয়ানডেতে বাংলাওয়াশ, আর একমাত্র টি-২০ জিতে সমালোচকদের কড়া জবাব দিয়েছে টাইগাররা, এমন মন্তব্য করেছে পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা ডন। ডন আরও বলছে, গত বিশ্বকাপে প্রথমবারের মতো নিজেদের চেনাতে সক্ষম হয়েছে বাংলাদেশ।

১৬ বছরের অপেক্ষার পর চলতি সফরে পাকিস্তানকে ওয়ানডেতে ৩-০ তে হারায় বাংলাদেশ। এরপর সফরের একমাত্র টি-২০ তেও টাইগারদের থাবায় নাকাল হয় পাকিস্তান। সফরের প্রথম টেস্টে বিশাল রান তুলে বাংলাদেশকে কোনঠাসা করার স্বপ্ন দেখেছিল মিসবাহ-আজহাররা। তামিম, ইমরুল, তাইজুল ও সাকিবদের নৈপুণ্যে সেটিও মাঠে মারা যায়।

খুলনা টেস্ট শেষে টাইগারদের গর্বিত কোচের ভাষ্য, ‘বাংলাদেশের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ টার্নিং পয়েন্ট। হ্যাঁ, কিছু ইতিহাস সম্প্রতি আমরা গড়েছি বটে, তবে সেগুলো ছিল নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙার মতো। যেটি আলাদা করে উল্লেখ করব, সেটি হলো দ্বিতীয় ইনিংসে তামিম-ইমরুলের উদ্বোধনী জুটি।

তবে খুলনা টেস্টে আন্তর্জাতিক ক্রিকেট বাঘের গর্জন শুনেছে। আমরা এখন যেকোনো দলের জন্যই শক্ত প্রতিদ্বন্দী। খুলনা টেস্টের অনুপ্রেরণা নিয়েই ঢাকায় দ্বিতীয় টেস্ট খেলতে নামবে টাইগাররা।

sentbe-top