Search
Close this search box.
Search
Close this search box.

আরেকটি রেকর্ডের সামনে তামিম

Tamim_iqbalখুলনা টেস্টে ডাবল সেঞ্চুরি করে ক্রিকেটের তিন ফরম্যাটেই বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসটি নিজের করে নিয়েছেন তামিম। দ্বিতীয় টেস্টে থাকছে তামিম ইকবালের সামনে আরেকটি রেকর্ডের হাতছানি।

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে আর মাত্র ৫৩ রান করতে পারলেই হাবিবুল বাশারকে টপকে বাংলাদেশের সর্বোচ্চ রানের মালিক হবেন এই বাঁ-হাতি ওপেনার। ৫০ টেস্ট খেলা হাবিবুল বাশারের রান ৩০২৬। তামিম ইকবালের রান ২৯৭৪।

chardike-ad

খুলনায় প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ২০৬ রানের অসাধারণ একটি ইনিংস খেলে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসের মালিক হয়েছেন তামিম। এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে ২০০ করা মুশফিকুর রহিমই ছিলেন সবার উপরে। একের পর এক রেকর্ড ভাঙা তামিম নিজেকে আরও উচ্চতায় নিয়ে যেতে প্রস্তুত। পাক অধিনায়ক মিসবাহ-উল-হকও তামিম ইকবালকে আটকানোর পরিকল্পনা করছেন।

এদিকে আগের ম্যাচে জুনায়েদ খানের একটি ইয়র্কার বল তামিমের পায়ে লাগলে মাটিতে পড়ে যান। এরপর ব্যাটিং করলেও এখনও তার পায়ে ব্যথা রয়েছে। পুরোপুরি সুস্থ না থাকলেও অধিনায়ক মুশফিকুর রহিম ফর্মে থাকা তামিমকে নিয়ে আÍবিশ্বাসী। তামিম ৩৮ ম্যাচে ৭৪ ইনিংসে ৪০.১৮ গড়ে ২৯৭৪ রান করেছেন। ৫৩৫১টি বল মোকাবেলা করেছেন। সাতটি সেঞ্চুরি নিয়ে আগের ম্যাচে মোহাম্মদ আশরাফুলকে টপকেছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। কমপক্ষে ৩০টি টেস্ট খেলা ক্রিকেটারদের মধ্যে তামিমের গড়ই সবচেয়ে বেশি। ১৭টি হাফ সেঞ্চুরি করা তামিমের সামনে রয়েছে শুধু হাবিবুল বাশার। মি. ফিফটির হাফ সেঞ্চুরি ২৪টি। রানের দিক থেকে তামিমের নিচে রয়েছেন আশরাফুল (২৭৩৭)। এরপরই সাকিব আল হাসান (২৬৩০) ও মুশফিকুর রহিম (২৫৪৩)।