Search
Close this search box.
Search
Close this search box.

আফ্রিদিরা ‘নির্লজ্জ’ !

pakistan১১তম বিশ্বকাপে ভালো খেলতে পারেনি পাকিস্তান ক্রিকেট দল। কোয়ার্টার ফাইনালে উঠলেও আফ্রিদি-মিসবাহদের পারফরম্যান্সে সন্তুষ্ট ছিলেন না দেশটির প্রাক্তন ক্রিকেটাররা। তাদের সমালোচনায় মেতে উঠেছিলেন শোয়েব আখতার, ইমরান খানের মতো তারকারা।

এরপর বাংলাদেশ সফর নিয়ে আশাবাদী ছিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা। কিন্তু তাদের আশায় ভস্ম ঢেলে দিয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে টাইগারদের কাছে বাংলাওয়াশ হয়েছে পাকিস্তান। তারপরও বেতন বৃদ্ধির দাবি তুলেছেন পাকিস্তানের ক্রিকেটাররা। সূত্র জানিয়েছে, আফ্রিদিদের প্রস্তাবকে প্রত্যাখ্যান করে দিয়েছে পিসিবি।

chardike-ad

দলের এমন নাজুক অবস্থার মধ্যেও পাকিস্তানি খেলোয়াড়রা কীভাবে বেতন বৃদ্ধির দাবি তুলেন? প্রশ্নটা অনেকেরই।  আফ্রিদিদের ‘নির্লজ্জ’ আখ্যা দিয়েছে ভারতের মিডিয়া। কলকাতার একটি অনলাইন নিউজ পোর্টাল তাদের শিরোনাম করেছে এভাবে, ‘নির্লজ্জভাবে বেতন বৃদ্ধির দাবি পাক ক্রিকেটারদের।’

এদিকে গত বছরের ডিসেম্বরে ক্রিকেটারদের সঙ্গে পিসিবির চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। বিশ্বকাপের সময় বোর্ড নতুন করে তিন মাসের একটি অস্থায়ী চুক্তিপত্র তৈরি করে। কিন্তু খেলোয়াড়রা বিশ্বকাপ খেলতে নিউজিল্যান্ডে পৌঁছানোর পর সেই চুক্তিপত্রে স্বাক্ষর করতে অস্বীকার করেন। টিম ম্যানেজারের কাছে তারা পূর্ণাঙ্গ বার্ষিক চুক্তির দাবি করেন। পিসিবিও অবশ্য এতে রাজি হয়েছে।

নতুন চুক্তিতে তালিকাভূক্ত ক্রিকেটারদের মাসিক বেতন ১০ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। কিন্তু এতেও সন্তুষ্ট নন দলের কয়েকজন সিনিয়র ক্রিকেটার। তাদের দাবি, সবরকম ক্রিকেটেই তাদের ম্যাচ ফি বৃদ্ধি করতে হবে।