Search
Close this search box.
Search
Close this search box.

ছয় মাসের জন্য ছিটকে গেলেন শাহাদাত

Shahadatপাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে দু’দফায় হাঁটুর ইনজুরিতে পড়ে ছয় মাসের জন্য মাঠের বাইরে চলে গেলেন বাংলাদেশের পেসার শাহাদাত হোসেন। তার ডান হাটুঁর লিগামেন্ট ও মিনিসকাস ক্ষতিগ্রস্ত হয়েছে।

রুবেলের হোসেনের জায়গায় বুধবার সিরিজের দ্বিতীয় টেস্টের একাদশে সুযোগ পান শাহাদাত। বাংলাদেশের বোলিং ইনিংসের প্রথম ওভারটি শুরু করেন শাহাদাত। প্রথম বল করার সময়ই পায়ে ব্যথা অনুভব করেন তিনি। তারপরও দ্বিতীয় বল করার সিদ্বান্ত নেন শাহাদাত। কিন্তু ঐ ডেলিভারির পরই মাটিতে লুটিয়ে পড়েন এই পেসার। পরে ফিজিওর সঙ্গে মাঠ ত্যাগ করেন শাহাদাত।

chardike-ad

বুধবার লাঞ্চের আগে আবারো মাঠে ফিরে আসেন। এরপর ফিল্ডিং-এ একটি দুর্দান্ত ক্যাচও নেন শাহাদাত। তবে লাঞ্চ বিরতির পর আবারো ঘটে বিপত্তি। একাদশের খেলোয়াড়রা যখন ড্রেসিংরুমে, তখন বোলিং কোচ হিথ স্ট্রিকের সঙ্গে অনুশীলনে ব্যস্ত শাহাদাত। আর তখন বোলিং করার সময় আবারো পায়ে ব্যথা পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন শাহাদাত।

পরে স্ক্যান রিপোর্টে ধরা পড়ে, তার পায়ের লিগামেন্ট ও মিনিসকাসে সমস্যা দেখা দেয়ায় ছয় মাস মাঠের বাইরে থাকতে হবে শাহাদাতকে। তাই চলতি ঢাকা টেস্টে আর বোলিং করতে পারবেন না তিনি। তবে দলের প্রয়োজনে ব্যাটিং করলেও করতে পারেন ২৮ বছর বয়সী শাহাদাত।