বিমানবন্দরে লাঞ্ছিত পিসিবি প্রধান

pcb

বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তানের টেস্ট সিরিজ দেখে ঢাকা থেকে কলকাতায় এসে লাঞ্ছিত হলেন পিসিবি প্রধান শাহরিয়ার খান। রোববার সকালে কলকাতা বিমানবন্দরে পাক ক্রিকেট বোর্ডের প্রধানকে আটক করে অভিবাসন দফতরের কর্তারা।

পরে অবশ্য তাকে বিশেষ কেস হিসাবে শহরে ঢোকার ছাড়পত্র দেওয়া হয়। এদিকে পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানকে এভাবে আটকানোর ঘটনায় অস্বস্তিতে কেন্দ্র সরকার।

ডিসেম্বরে নিরপেক্ষ স্থানে ভারত-পাক ক্রিকেট সিরিজের লক্ষ্য নিয়েই বোর্ড সভাপতি জগমোহন ডালমিয়ার সঙ্গে বৈঠক করতে এসেছেন পিসিবি প্রধান। ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড ভারত-পাকিস্তান সিরিজের বিষয়ে রাজি থাকলেও বাধা হয়ে দাঁড়িয়েছে ভারত সরকার।

কারণ ২০০৮ সালে মুম্বাইয়ে জঙ্গি হামলার পর ভারত সরকার পাকিস্তানের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজের উপর নিষেধাজ্ঞা জারি করে। কিন্তু ২০১১ বিশ্বকাপের সেমিফাইনালে প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের উদ্যোগে ভারত-পাক সেমিফাইনালে উপস্থিত হয়েছিলেন পাকিস্তান প্রধানমন্ত্রী গিলানি।

২০১৩ সালে ভারতে পাকিস্তান দল দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ খেলতে এসেছিল। কিন্তু তারপর আবার সিরিজের উপর নিষেধাজ্ঞা জারি করে ভারতের কংগ্রেস সরকার।

কিন্তু ভারতীয় জনতা পার্টি ক্ষমতায় আসার পর ফের দুই দেশের ক্রিকেট সিরিজ চালু করতে ফের উদ্যোগী হল পিসিবি। কেন্দ্রীয় সরকারের প্রভাবশালী মন্ত্রী ও বিসিসিআই কর্তা অরুন জেটলিকে হাতিয়ার করে এই সিরিজের সবুজ সংকেত আদায় করতে মরিয়া শাহরিয়ার খান।