Search
Close this search box.
Search
Close this search box.

ভারতকে রুবেলের হুমকি

rubel

জুনে ভারতের বিপক্ষে হোম সিরিজে বাংলাদেশ দল জয়ের লক্ষ্যেই মাঠে নামবে। এমন আশার কথা জানিয়েছেন বিশ্বকাপে দুর্দান্ত খেলা পেসার রুবেল হোসেন। এছাড়া, সদ্য শেষ হওয়া পাকিস্তান সিরিজের ইতিবাচক ফলাফল ভারতের বিপক্ষে অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলেও মনে করেন রুবেল। পাশাপাশি, বাংলাদেশের ব্যাটসম্যানদের সাথে ভারসাম্য রেখে পেস বোলাররা এখন নিজেদের উন্নতি করার চেষ্টা করছেন বলেও দাবি করেন এ পেসার।

chardike-ad

রুবেল হোসেন। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতে ক্রিকেটের বিশ্বমঞ্চে যিনি নিজেকে চিনিয়েছেন আলাদা করে। অনেক সমালোচনা, আলোচনা সব উড়ে গেছে রুবেলের গতির কাছে। প্রতিপক্ষ ব্যাটসম্যানদের জন্য যা ছিলো আতঙ্কের নাম। ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা গতির বলের কাছে ছিলেন অসহায়।

বিশ্বকাপ শেষে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষেও হোম সিরিজেও যা অব্যাহত ছিলো। আজহারদের নাকানিচুবানি খাইয়ে জয় করেছেন ওয়ানডে সিরিজ।

এবার মিশন টিম ইন্ডিয়া। বিশ্বকাপে এই ভারতের বিপক্ষে প্রশ্নবিদ্ধভাবে হার মেনে বিদায় নিয়েছিলো টাইগাররা। রুবেলের বলে বিতর্কিত নো বল ডেকেছিলেন আম্পায়ার। যা ভুলেন নি তিনি। নিজেকে এবার প্রস্তুত করছেন আরো ধারালোভাবে।

পেসার রুবেল হোসেন বলেন, ‘বাংলাদেশ দল যখন মাঠে নামে তখন শুধু জয়ের জন্যই নামে। আর ভারতের সাথে এবার অন্তত কিছু একটা হবেই। দেশের সব মানুষের মত আমরাও অপেক্ষায় আছি। আমরা আমাদের শতভাগ উজাড় করে দেবো।’

পাকিস্তানকে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশের অভিজ্ঞতা ভারতের বিপক্ষে প্রেরণা হিসেবে কাজ করবে বলেও বিশ্বাস বাগেরহাটের এই ক্রিকেটারের।

রুবেল জানান, ‘পাকিস্তানের মতো একটি ভালো দলের সঙ্গে আমাদের পারফর্ম্যান্স খুবই ভালো ছিলো। আমরা ওয়ানডেতে ৩টা ম্যাচই জিতেছি। এই জয়গুলো আমাদের ক্রিকেটের জন্য এক বিশাল মাইলফলক। আর এই ধারাবাহিকতার জন্যই আমরা এখন ওয়ানডেতে অন্তত খুব ভালো অবস্থানে আছি। দল হিসেবেও এখন আমরা আগের চেয়ে অনেক বেশি আত্মবিশ্বাসী ও চাঙ্গা রয়েছি। আমরা আশা করছি ভারতের বিপক্ষে খুব ভালো একটা সিরিজ হবে।’

দেশের ক্রিকেটে এখন আলোচনায় পেস বোলিংয়ের মানোন্নয়নের বিষয়টি। রুবেলও স্বীকার করেছেন পেস বোলিংটা আরো ভালো হতে পারতো টাইগারদের। অবশ্য এজন্য পেসাররা চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলেও দাবি করেন দেশের অভিজ্ঞ এই পেসার।

রুবেল হোসেন বলেন, ‘আমাদের কিছু দুর্বলতা আছে। আমরা সেগুলো নিয়ে কাজ করছি। হিথ স্ট্রিক ও আমাদের হেড কোচ খুব ভালো টিপস দিচ্ছেন। ডেড ওভারে বোলিং নিয়ে আমরা এখন কাজ করছি, দ্রুতই আমরা আমাদের সমস্যাগুলো কাটিয়ে উঠবো।’

ইনজুরি কাটিয়ে দু-একদিনের মধ্যেই মাঠে বল হাতে নামবেন বলেও প্রত্যাশা রুবেলের কণ্ঠে।

সূত্র : সময় টিভি