Search
Close this search box.
Search
Close this search box.

আবারো ব্লগার খুন!

blogger-anantaদেশে আবারো ব্লগার খুনের ঘটনা ঘটেছে। এবার সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠক ব্লগার অনন্ত বিজয় দাশকে খুন করেছে সন্ত্রাসীরা। মঙ্গলবার সকালে সিলেট নগরীর সুবিদ বাজার এলাকায় এই ঘটনা ঘটে।

তিনি মুক্তমনা ব্লগের একজন নিয়মিত লেখক ছাড়াও বিজ্ঞান ও বিজ্ঞানমনস্কতার ছোট কাগজ যুক্তির সম্পাদক ছিলেন।

chardike-ad

গণজাগরণ মঞ্চ সিলেটের মুখপাত্র দেবাশীষ দেবু বলেন, অনন্ত বিজয় দাশ সিলেটে গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক। তিনি মুক্তমনা ব্লগে লেখালেখি করতেন। তিনি একটি বেসরকারি ব্যাংকে কর্মরত ছিলেন।

তিনি আরও জানান, এর আগেও তাকে উগ্রবাদীরা হত্যার হুমকি দিয়েছিল। মঙ্গলবার সকালে অফিসে যাওয়ার জন্য বাসা থেকে বের হন অনন্ত। তার বাসার সামনে ওৎ পেতে থাকা কয়েকজন সন্ত্রাসী তাকে কুপিয়ে পালিয়ে যায়। অনন্তকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে তার মৃত্যু হয়।

সিলেট বিমানবন্দর থানার ওসি গৌছুল হোসেন জানান, সকালে কয়েকজন মুখোশ পরা দুর্বৃত্ত অনন্তকে কুপিয়ে হত্যা করে। পূর্ব শত্রুতা নাকি অন্য কোনও কারণে এ ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে। খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গেছেন।

উল্লেখ্য, চলতি বছর এ নিয়ে দুই জন ব্লগার ও একজন অনলাইন অ্যাক্টিভিস্ট খুন হলেন। গত ২৬ ফেব্রুয়ারি অমরে একুশে বইমেলা থেকে ফেরার পথে খুন হন মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায়। এ সময় তার স্ত্রী রাফিদা আহমেদকেও কুপিয়ে জখম করা হয়। এর কয়েক দিন পরই হাতিরঝিলে কুপিয়ে হত্যা করা হয় অনলাইন অ্যাক্টিভিস্ট ওয়াশিকুর রহমান বাবুকে।