Search
Close this search box.
Search
Close this search box.

আমি গরুর মাংস খাই, পারলে ঠেকান : ভারতীয় মন্ত্রী

rijijuভারতে গো-মাংস ভক্ষণ নিয়ে কেন্দ্রের এনডিএ সরকারের মন্ত্রীদের মধ্যেই মতপার্থক্য প্রকাশ্যে এল।কেন্দ্রীয় সরকারের এক মন্ত্রী বলেছেন, তিনি নিজে গরুর মাংস খান। পারলে তাকে ঠেকান।

এর আগে কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক প্রতিমন্ত্রী মুক্তার আব্বাস নকভি সম্প্রতি বলেছেন, ‘যারা গো-মাংস ভক্ষণ না করে থাকতে পারছেন না, তাদের পাকিস্তানে চলে যাওয়া উচিত’।

chardike-ad

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী কিরণ রিজু নকভির মন্তব্যের বিরোধিতা করে বলেছেন, নকভির মন্তব্য ‘রুচিসম্মত’ নয়। মণিপুরের আইজলে তিনি বলেছেন, ‘আমি গরুর মাংস খাই। আমি অরুণাচলের বাসিন্দা। আমাকে গরুর মাংস খাওয়া থেকে কেউ আটকাতে পারে’?

রিজিজু আরো বলেন, নাকভির এহেন মন্তব্য সঠিক নয়৷ হিন্দু অধ্যুষিত রাজ্যগুলি গো-হত্যা বন্ধ করার জন্য আইন প্রণয়ন করতে পারে৷ কিন্তু সেগুলো উত্তর-পূর্বের রাজ্যগুলিতে প্রয়োগ করা যায় না৷ কারণ, এখানে সংখ্যাগরিষ্ঠ মানুষই গো-মাংসের উপর নির্ভরশীল৷

এদিকে, বিজেপি-র এই অন্তর্কলহ নিয়ে ময়দানে নেমে পড়েছে কংগ্রেস৷ কংগ্রেস মুখপাত্র শাকিল আহমেদ ট্যুইট করে বলেন, ‘মোদি সরকারের প্রতিমন্ত্রী কিরেন রিজিজু বলেছেন, তিনি গো-মাংস খান৷ তাহলে নকভি কবে নিজের সহকর্মীকে পাকিস্তানে পাঠাবেন?’