cosmetics-ad

অক্টোবরে বাংলাদেশে চালু হচ্ছে বিলাসবহুল ক্রুজ শিপ

ship

অক্টোবরে বাংলাদেশ থেকে সৌদি আরব, থাইল্যান্ড ও সিঙ্গাপুরসহ উপকূলবর্তী কয়েকটি দেশে যাত্রাবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে।

মঙ্গলবার এবিষয়ে বাংলাদেশ শিপিং করপোরেশন (বিএসসি) ও বেসকারি প্রতিষ্ঠান আফরোজ শিপিং লাইনের মধ্যে সঙ্গে একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

চুক্তির আওতায় জাহাজ পরিচালনাকারী প্রতিষ্ঠানটি বঙ্গোপসাগরে পাঁচ তারকা মানের ক্রুজ শিপ বা বিলাশবহুল জাহাজও পরিচালনা করবে। মঙ্গলবার সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের উপস্থিতিতে চুক্তিতে সই করেন বিএসসির ব্যবস্থাপনা পরিচালক কমোডর হাবিবুর রহমান ভূইয়া এবং আফরোজ শিপিং লাইনের ব্যবস্থাপনা পরিচালক শাহ মোমিনুল ইসলাম চৌধুরী।

পরে মোমিনুল ইসলাম সাংবাদিকদের বলেন, “প্রাথমিকভাবে বঙ্গোপসাগরে ক্রুজ পরিচালনা করা হবে। পাঁচতারকা মানের বিলাশবহুল এই ক্রুজে থাকবে সুইমিংপুল, খাবার হোটেলে এবং ক্যাসিনো।” “আশা করছি, আগামী অক্টোবর থেকে বঙ্গোপসাগরে দুই দিন দুই রাতের এ প্রমোদ ভ্রমণ চালু করা যাবে।

এর পর মালদ্বীপ, থাইল্যান্ড এবং হজের সময় সৌদি আরব, সিঙ্গাপুর ও মালয়েশিয়াতেও এই ক্রুজ চলাচল করবে।” এসময় নৌমন্ত্রী বলেন, “এই ক্রুজ শিপে এবার না হোক আগামীতে যেন হজযাত্রী বহন করতে পারি সে চেষ্টা করা হবে।

বাংলাদেশে এই প্রথম ক্রুজ সার্ভিস চালু হচ্ছে।” এই ব্যবসায় প্রথম দিকে ঝুঁকি থাকলেও এই সার্ভিস চালু থাকবে বলে আশাপ্রকাশ করেন মন্ত্রী। এ সময় নৌ পরিবহন সচিব শফিক আলম মেহেদীসহ সচিবালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।