Search
Close this search box.
Search
Close this search box.

কোরিয়ায় মার্স আক্রান্ত আরও একজনের মৃত্যু

দক্ষিণ কোরিয়ায় দ্রুত ছড়িয়ে পড়তে থাকা করোনা ভাইরাস মার্সে আক্রান্ত হয়ে আরও একজন মারা গেছেন। আজ বৃহস্পতিবার সরকারি এক বিবৃতিতে এ খবর জানানো হয়েছে। এ নিয়ে কোরিয়ায় এ ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িল তিনে।

তবে বরাবরের মতোই নিরাপত্তাজনিত কারণে মৃত ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করা হয় নি। মৃত্যুকালে তাঁর (পুরুষ) বয়স হয়েছিল ৮১ বছর। আজ ময়নাতদন্ত শেষে তাঁর মৃত্যুর কারন হিসেবে মার্সের উপসর্গের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তবে দায়িত্বশীল সূত্রের খবরে প্রকাশ এই ব্যক্তি এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত ৩৫ জনের তালিকায় ছিলেন না। এমনকি ইতিপূর্বে একবার তাঁকে পরীক্ষা করেও তাঁর দেহে মার্সের সংক্রমণ সনাক্ত করা যায় নি। এর ফলে মরণঘাতী ভাইরাসটির বিস্তার রোধে সরকারের গৃহীত পদক্ষেপের কার্যকারিতা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

chardike-ad
মার্স আতঙ্কে সিউলের একটি সড়কে মাস্ক পরে হাঁটছেন পর্যটকরা। ছবিঃ গেটি ইমেজেস।
মার্স আতঙ্কে সিউলের একটি সড়কে মাস্ক পরে হাঁটছেন পর্যটকরা। ছবিঃ গেটি ইমেজেস।

এর আগে গত সোমবার কোরিয়ায় প্রথমবারের এ ভাইরাসে আক্রান্ত হয়ে ৫৮ বছর বয়সী একজন নারী ও ৭১ বছর বয়সী একজন পুরুষ মারা যান। এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৫ জন এবং সন্দেহভাজন ভাইরাস বহনকারীর তালিকায় আছেন আরও অন্তত ১৬শ’ ৬০ জন। এদেরকে স্ব স্ব গৃহে অথবা সরকারি বিভিন্ন কেন্দ্রে অন্তরীণ রেখে পর্যবেক্ষণ করা হচ্ছে। আক্রান্তদের তালিকায় আজ প্রথমবারের মতো একজন চিকিৎসকের নামও অন্তর্ভুক্ত করা হয়েছে।

এদিকে মার্স আতংকে কোরিয়ার বিভিন্ন এলাকায় স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ছে। এ পর্যন্ত দেশজুড়ে ১১শ’র বেশী স্কুল ও কিন্ডারগার্টেন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।