cosmetics-ad

অমিতাভ-জয়ার ৪২ বছর

amitav

এক দিন থেকে এক মাস, তারপর এক বছর; এভাবে দীর্ঘ ৪২টি বছর একসঙ্গে কাটিয়ে দিয়েছেন তারা। নেই একে অপরের প্রতি কোনো রাগ, বিদ্বেষ, মান অভিমান। পর্দায় যেমন এ জুটি ছিলেন দুর্দান্ত, তেমনি পর্দার বাইরেও তারা সমান জনপ্রিয়। উভয় জায়গায় তাদের একে অপরের প্রতি ভালোবাসা প্রশংসা কুড়িয়েছে সর্বমহলে।

বলিউডের অনন্য এ জুটির নাম অমিতাভ ও জয়া বচ্চন। হাল আমলে সবার কাছে সবচেয়ে শ্রদ্ধেয় ও পূজনীয় এ দম্পতি তাদের ৪২তম বিবাহবার্ষিকী উদযাপন করতে চলেছেন।

বুধবার পিঙ্কভিলা এক প্রতিবেদনে জানিয়েছে, বরাবরই পরিবারের সঙ্গে বিবাহ বার্ষিকী উদযাপন করে থাকেন মেগাস্টার অমিতাভ ও এক সময়ের পর্দা কাঁপানো অভিনেত্রী জয়া বচ্চন জুটি। তবে আজ তা থেকে বঞ্চিত হচ্ছেন বলিউডের সবচেয়ে ক্ষমতাশীল এ জুটি। বর্তমানে দেশের বাইরে রয়েছেন জয়া। এ কথা মনে পড়তেই স্মৃতিকাতর হয়ে পড়েন অমিতাভ। সঙ্গে সঙ্গে নিজের অনুভূতি ব্যক্ত করেন ব্লগে।

ব্লগে বিগ বি লিখেছেন, দেখতে দেখতে ৪২টি বছর পার হয়ে গেল। সবকিছুকেই কেমন যেন খুব অল্প মনে হচ্ছে। জয়ার সঙ্গে পরিচয়ের পর তা সর্বপ্রথম বড়দের জানায়। আমার বাবা-মা তার ব্যাপারে প্রথম সম্মতি জানায়। তারপর তাদের পরিবার।

অমিতাভ বচ্চন আরও লেখেন, তড়িঘড়ি করে ছোট পরিসরের প্রস্তুতি। বিয়ে করতে যাওয়ার সময় আমার ড্রাইভার আমাকে গাড়ি চালাতে জোরাজোরি করে। কিন্তু আমার ভাই তাতে সম্মতি দেননি। সেদিন গুড়িগুড়ি বৃষ্টিও নামে। এটিই ছিল আমার জন্য শুভ বার্তা। বাঙালি ঐতিহ্য অনুযায়ী বিয়ে সম্পন্ন হয়। শেষ পর্যন্ত জয়া আমার বাড়িতে উঠে। তারপর মধুচন্দ্রিমায় লন্ডন যায়। এটিই ছিল একসাথে আমাদের প্রথম যুক্তরাজ্য গমন।