cosmetics-ad

প্রথম দিনটা ভারতের

dhawan
ফতুল্লায় বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে নেমে শেখর ধাওয়ানের সেঞ্চুরির উপর ভর করে প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে সফরকারী ভারত। দিন শেষে ভারতের সংগ্রহ বিনা উইকেটে ২৩৯ রান। ধাওয়ান ১৫০ ও মুরালি বিজয় ৮৯ রান নিয়ে অপরাজিত আছেন।

এর আগে সিরিজের একমাত্র টেস্টে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করে সফরকারী ভারত। আকাশে মেঘের ঘনঘটা থাকলেও শুরুতে বৃষ্টির দেখা মেলেনি। তবে আলো স্বল্পতায় শেষ পর্যন্ত খেলা শুরু হয় ফ্লাডলাইটের কৃত্রিম আলোয়। দুই উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান ও মুরালি বিজয় দারুণ শুরু এনে দেয় দলকে। খেলার শুরুর দেড়ঘন্টা পর বৃষ্টিতে যখন খেলা বন্ধ হয় তখন ভারতের স্কোর দাঁড়ায় বিনা উইকেটে ১০৭।

বৃষ্টিতে চারঘন্টা বন্ধ থাকার পর আবারো খেলা শুরু হলে ভারত ঠিক যেখানে শেষ করেছিল, যেন সেখান থেকেই শুরু করেন দুই ওপেনার। বৃষ্টি শুরুর আগে তাইজুলের বলে ব্যক্তিগত ৭৪ রানে জীবন পাওয়া ধাওয়ান তুলে নেন তৃতীয় সেঞ্চুরি। ধাওয়ানের পাশাপাশি ফিফটি তুলে নেন অন্য ওপেনার মুরালি বিজয়ও।

এদিকে একমাত্র পেসার মোহাম্মদ শহিদকে নিয়ে একাদশ সাজিয়ে এমনিতেই বিতর্কে টাইগার শিবির। শুরুতে শহিদের সাথে হাত ঘুরিয়েছেন সৌম্য সরকার। এমনকি ৬ষ্ঠ ওভারেই বল করেছেন শুভাগত হোম যিনি প্রকৃত অর্থে পার্টটাইম অফস্পিনার। ফতুল্লায় ৭৭ তম খেলোয়াড় হিসেবে অভিষেক হয়েছে উইকেটকিপার ব্যাটসম্যান লিটন কুমার দাস।