ধোনিকে যোগ ব্যায়ামের পরামর্শ দিলেন বেদি

dhoniওয়ানডে সিরিজ হারের পর ভারতের সামনে অপেক্ষা করছে বাংলাওয়াশের হুঙ্কার। এরকম পরিস্থিতিতে ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির দুশ্চিন্তায় থাকাটাই স্বাভাবিক। এই দুশ্চিন্তা থেকে কাটিয়ে উঠতে ধোনিকে ‘যোগ ব্যায়াম’করার পরামর্শ দিলেন ভারতের সাবেক ক্রিকেটার বিষেন সিং বেদি।

মাথা ঠাণ্ডা করতেও ধোনির যোগ ব্যায়াম করা প্রয়োজন বলে মনে করেন বেদি। ১৯ বছর বয়সী মুস্তাফিজকে ৩৩ বছর বয়সী ধোনির ধাক্কা দেওয়াটা দৃষ্টিকটু লেগেছে বেদির কাছে। পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে ভারতের এই সাবেক স্পিনার ধোনির সমালোচনা করে বলেন, এই প্রথম তার (ধোনির) কোনো কিছুই ঠিকঠাক হচ্ছে না। এটা পরিষ্কার ইঙ্গিত দিচ্ছে যে, সে আর ‘ক্যাপ্টেন কুল’ নেই। তাকে এলোমেলো দেখাচ্ছে। এমনকি ওই বোলারের (মুস্তাফিজ) সঙ্গে যেটা হয়েছে, সেটা ধোনির কাছ থেকে অপ্রত্যাশিত। এটা তার বিশ্রামহীন মন ও শরীরের পরিষ্কার ইঙ্গিত। সম্ভবত তার যোগ ব্যায়াম করা প্রয়োজন, যোগ করেন বেদি।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বাংলাদেশের কাছে গত রোববার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৬ উইকেটে হারে ভারত। প্রথম ম্যাচে মাশরাফিদের কাছে ধোনিদের হারটি ছিল ৭৯ রানের। টানা দুই হারে এক ম্যাচ বাকি থাকতেই ওয়ানডে সিরিজ খুইয়েছে অতিথি দলটি।

প্রথম ওয়ানডেতে মেজাজ হারিয়ে বাংলাদেশের মুস্তাফিজুর রহমানকে ধাক্কা দেন ধোনি। পরে ম্যাচ রেফারি ভারতের ওয়ানডে অধিনায়কের ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা করেন।