Search
Close this search box.
Search
Close this search box.

রোজা রেখেই অনুশীলনে মাশরাফি-মুশফিক

mashrafee-tamimগত বৃহস্পতিবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ভারতকে হারানোর পর বাংলাদেশ জাতীয় দলের সব ‍মুসলিম ক্রিকেটাররাই রোজা রেখেছিলেন। ভারতকে হারিয়ে জাতীয় দলের অনেক ক্রিকেটার রাতেই বাসায় ফিরে পরিবারের সঙ্গে সেহরি খেয়ে রোজা রাখেন। এমনকি শুক্রবার পরিবারের সদস্যদের সঙ্গে ইফতারও করেন তারা। বুধবার তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে টাইগাররা। তার আগেরদিন মাশরাফি মুর্তজার দল শেরে বাংলা স্টেডিয়ামে কঠোর অনুশীলন করে। এদিনও জাতীয় দলের অনেক ক্রিকেটার রোজা রেখেছেন বলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্র জানায়।

বিসিবির ম্যানেজার ও সাবেক ক্রিকেটার খালেদ মাহমুদ সুজন জানান, জাতীয় দলের অনেক সিনিয়র খেলোয়াড় আজও অন্যান্য দিনের মতো রোজা পালন করেছেন। তবে ঠিক কারা কারা রোজা রেখেছেন বা কারা রাখেননি সে ব্যাপারে স্পষ্ট করে কিছু বলেননি।

chardike-ad

এদিকে জাতীয় দলের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিম ও মুমিনুল হক অন্যান্য দিনের মতো মঙ্গলবারও রোজা পালন করেছেন, রোজা রেখেই তারা কঠোর অনুশীলন করেছেন।

এর আগে প্রথম ওয়ানডে শেষে গত বৃহস্পতিবার তাসকিন, মুশফিক ও তামিম ইকবালরা ঢাকায় পরিবারের সঙ্গে একসঙ্গে সেহরি খেয়ে রোজা রাখার পর একসঙ্গে ইফতারও করেন। বাংলাদেশের বিস্ময়-বালক মুস্তাফিজুর রহমান গত শুক্রবার মিরপুরে তার মামার বাসায় ইফতার করেন।