Search
Close this search box.
Search
Close this search box.

হারতে হারতে জয় পেলো ভারত

india-zimbabweরুদ্ধশ্বাস ম্যাচে স্বাগতিক জিম্বাবুয়েকে শেষ পর্যন্ত ৪ রানে হারিয়েছে ভারত। খেলার এক পর্যায়ে ভারতকে চরম চাপের মুখে ফেলে স্বাগতিক বোলাররা। জিম্বাবুয়ের পেসারদের দারুণ বোলিংয়ে দলীয় ৮৭ রানেই ৫ উইকেট হারায় সরফরকারীরা।

শেষ পর্যন্ত আম্বাতি রাইডুর সেঞ্চুরিতে ৬ উইকেট ২৫৫ রান করে সফরকারীরা। জবাবে অধিনায়ক চিগুম্বুরার সেঞ্চুরির পরও ৭ উইকেটে ২৫১ রানে থামে স্বাগতিকরা। ম্যাচ সেরা হয়েছেন আম্বাতি রাইডু।

chardike-ad

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নামা ভারতের শুরুটা ভালো হয়নি। তবে স্টুয়ার্ট বিনিকে সঙ্গে নিয়ে ৬ষ্ঠ উইকেটে ভারতের হয়ে রেকর্ড ১৬০ রান যোগ করেন রাইডু। বিনি ক্যারিয়ারের ১ম ফিফটি তুলে ৭৭ রানে আউট হন। তবে রাইডুর ক্যারিয়ার সেরা অপরাজিত ১২৪ রানে, ২৫৫ রানের ফাইটিং স্কোর পায় ভারত।

জবাবে ভারতীয়দের নিয়ন্ত্রিত বোলিংয়ে বড় জুটি গড়তে পারেনি স্বাগতিকরা। তবে এক প্রান্তে দলকে এগিয়ে নিতে থাকেন অধিনায়ক চিগুম্বুরা। ৭ম উইকেটে ক্রিমারকে সঙ্গে নিয়ে তিনি যোগ করেন ৮৬ রান। শেষ ওভারে জয়ের জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ১০ রান। কিন্তু ভুবনেশ্বর কুমারের দারুণ বোলিংয়ে জয় বঞ্চিত হতে হয় স্বাগতিকদের। আর বিফলে যায় চিগুম্বুরার সেঞ্চুরি।