Search
Close this search box.
Search
Close this search box.

দ. আফ্রিকাকে হারিয়ে জুনিয়র টাইগারদের সিরিজ জয়

Bd-Juniorসাত ম্যাচ সিরিজের ষষ্ঠ একদিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকার যুবাদের ৫৮ রানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শুক্রবার ডারবানে খেলাটি অনুষ্ঠিত হয়।

এর আগে, টস হেরে ব্যাট করে পিনাক ঘোষের অনবদ্য ১৫০ রানের ইনিংসে ভর করে ৩০৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করে জুনিয়র টাইগাররা। ৩০৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৮.৩ ওভারে ২৪৬ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকার যুবারা। ফলে জুনিয়র টাইগাররা জয় পায় ৫৮ রানে। এই জয়ের ফলে ৭ ম্যাচ ওয়ানডে সিরিজ ৪-২ ব্যবধানে জিতে নিয়েছে মিরাজ বাহিনী।

chardike-ad

ব্যাট হাতে দক্ষিণ আফ্রিকার ম্যাথিউ ব্রিজকি ৬২ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান আসে লিয়াম স্মিথের ব্যাট থেকে। বল হাতে বাংলাদেশের সেরা বোলার নাজমুল হোসেন শান্ত। তিনি ৩টি উইকেট নিয়েছেন। দুটি উইকেট নিয়েছেন অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। ১টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন ও মোসাব্বেক হোসেন।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে শূন্য রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশের যুবারা। কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে জয়রাজ শেখকে নিয়ে ঘুরে দাঁড়ান পিনাক ঘোষ। তারা দুজন মিলে ১৩৭ রানের জুটি গড়েন। এরপর জয়রাজ (৬৪) আউট হলেও পিনাক ঘোষ তুলে নেন সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১৪১ বলে ২১টি চার ও ১ ছক্কায় ১৫০ রান করে আউট হন পিনাক। তার এই ১৫০ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৪ রান সংগ্রহ করে বাংলাদেশ।