Search
Close this search box.
Search
Close this search box.

ভারতের বিরুদ্ধে জিম্বাবুয়ের সহজ জয়

zimbabweজিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ নিজেদের করে নিলেও দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে নাটকীয়ভাবে হেরেছে ভারত। শেষ ওভারে গড়ানো ম্যাচে ১০ রানে জিতেছে স্বাগতিকরা।

হারারের প্রথম টি-টোয়েন্টিতে ৫৬ রানে জিতেছিল ভারত। দ্বিতীয় ম্যাচের জয়ে ১-১ সমতায় সিরিজ শেষ করল জিম্বাবুয়ে। হারারে স্পোর্টস ক্লাব মাঠে রোববার জয়ের জন্য ১৪৬ রানের লক্ষ্যে নামা ভারত নির্ধারিত ২০ ওভারে নয় উইকেটে ১৩৫ রান তোলে।

chardike-ad

প্রথম ওভারেই রান আউট হয়ে যান অধিনায়ক অজিঙ্কা রাহানে। তবে দ্বিতীয় উইকেটে রবিন উথাপ্পা আর মুরালি বিজয়ের ঝড়ো ব্যাটিংয়ে দ্রুতই পঞ্চাশ পার হয় ভারতের সংগ্রহ।

৬.১ ওভারে স্কোরবোর্ডে ৫৭ রান ওঠার পর গ্রায়েম ক্রেমারের বলে বোল্ড হন বিজয় (১৩)। একই ওভারের তৃতীয় বলে মনিশ পান্ডেকে রানের খাতা খোলার আগে এলবিডব্লিউর ফাঁদে ফেলে ভারতকে বিপদের মুখে ঠেলে দেন ক্রেমার।

এরপর দ্রুত উথাপ্পা আর কেদার যাদব সাজঘরে ফিরলে ভারতের জয়ের আশা ফিকে হয়ে যায়। ফির ক্যাচ নিয়ে ৪২ রান করা উথাপ্পাকে ফেরান শন উইলিয়ামস আর রান আউট হন যাদব। নবম ওভার শেষে ভারতের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ৬৯ রান।

এর আগে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। প্রায় গোটা সফর ধরে যিনি জিম্বাবোয়ের হয়ে লড়ে যাচ্ছিলেন চামু চিভাভা। সেই চামু চিভাভা ৫১ বলে করেন ৬৭ রান। এরপর হ্যামিল্টন মাসাকাদজা করেন ১৯ রান। জিম্বাবুয়ের গ্রায়েম ক্রেমার ১৮ রানে তিন উইকেট নিয়েছেন।

এরআগে ৩-০ ব্যবধানে স্বাগতিকেরা বিপক্ষে সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত। আর দ্বিতীয় ম্যাচের জয়ে ১-১ সমতায় সিরিজ শেষ করল স্বাগতিক জিম্বাবুয়ে।