Search
Close this search box.
Search
Close this search box.

বৃষ্টিতে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত

mirpur_stadiumঢাকা টেস্টের প্রথম দিনটা বেশ ভালোভাবেই শেষ হয়েছিল। লাঞ্চের সময় অবশ্য কিছুক্ষণের জন্য একবার বৃষ্টি হানা দিয়েছিল। তবে তাতে দিনের খেলায় খুব একটা প্রভাব পড়েনি। লাঞ্চের পর খেলা শুরু হতে ১০ মিনিট দেরি হয়েছিল, এই যা। পুরো দিনে খেলা হয়েছিল ৮৮.১ ওভার। কিন্তু কে জানতো, দ্বিতীয় দিনে প্রথম দিনের বিপরীত চিত্র দেখা যাবে! বৃষ্টির বাগড়ায় শুক্রবার দ্বিতীয় দিনে একটি বলও মাঠে গড়াল না। টানা বৃষ্টিতে পুরো দিনের খেলাই ভেসে গেছে।

শুক্রবার রাত থেকেই ঢাকার আকাশ কেঁদে চলেছে। শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আউটফিল্ডের বেশিরভাগ অংশই ত্রিপল দিয়ে ঢেকে রাখা হয়েছে। এদিন খেলা শুরু হওয়ার কথা ছিল সকাল সাড়ে ৯টায়। কিন্তু সকাল থেকে একবারেরও জন্য বৃষ্টি ক্ষান্ত দেয়নি। ফলে দুপুর ১২টা ১০ মিনিটে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। এদিন দুই দল মাঠেই আসেনি। বৃষ্টির বাধা না থাকলে শনিবার তৃতীয় দিনের খেলা শুরু হবে সকাল সাড়ে ৯টায়।

chardike-ad

প্রথম দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ২৪৬ রান। দিনের শেষ বলে আউট হন মোহাম্মদ শহীদ। ১৩ রানে অপরাজিত রয়েছেন নাসির হোসেন। প্রথম দিন দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করেন অধিনায়ক মুশফিকুর রহিম। দক্ষিণ আফ্রিকার পক্ষে ডেল স্টেইন ও জেপি ডুমিনি নিয়েছেন ৩টি করে উইকেট।

এর আগে চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টেও বৃষ্টি বাগড়া দিয়েছিল। বৃষ্টিতে শেষ দুই দিনের খেলা পরিত্যক্ত হওয়ায় নিষ্প্রাণ ড্র হয় ম্যাচটি। ফলে ঢাকা টেস্ট সিরিজ নির্ধারণী ম্যাচে পরিণত হয়েছে। কিন্তু এখানেও বাধা হয়ে দাঁড়িয়েছে বেরসিক বৃষ্টি।