cosmetics-ad

পাকিস্তান সুপার লীগে বাংলাদেশী ক্রিকেটার!

shakib-tamim

চমক জাগানো খবরই! না, এখনও কোনো বাংলাদেশী ক্রিকেটার পাকিস্তানের কোনো লীগে অংশ নেননি। তবে পাকিস্তান গণমাধ্যমের খবর, আসন্ন পাকিস্তান সুপার ক্রিকেট লীগের প্রথম আসরে অংশ নিবেন দুই বাংলাদেশী তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল!

আগামী বছর ভারতে বসবে আইসিসি টি২০ বিশ্বকাপের নতুন আসর। এর আগে ২০১৫ সালের ফেব্রুয়ারিতে আইপিএল, বিপিএল, এসএলপিএল কিংবা সিপিএলের আদলে পিসিএল আয়োজন করতে যাচ্ছে পাকিস্তান, যার পূর্ণ রূপ পাকিস্তান সুপার লীগ। সন্ত্রাসী হামলার পর পাকিস্তানে দীর্ঘদিন বন্ধ ছিল আন্তর্জাতিক ক্রিকেট। যদিও মাসখানেক আগে জিম্বাবুয়ের পাকিস্তান সফর দিয়ে সেই বন্ধে ছেদ পড়েছে। এরপরও বিশ্ব ক্রিকেটের কাছে এখনও জন্য পুরোপুরি নিরাপদ নয় পাকিস্তান। আর তাই পিসিএল এর ম্যাচগুলো অনুষ্ঠিত হবে পাকিস্তানের পার্শ্ববর্তী দেশ ও ২০২২ ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশ কাতারে।

পাকিস্তানের গণমাধ্যমের খবর অনুসারে, ঐ টুর্নামেন্টে যে কয়জন ক্রিকেটার খেলার ব্যাপারে সম্মতি দিয়েছেন তাঁদের তালিকায় নাম আছে সাকিব আল হাসান ও তামিম ইকবালেরও। পাকিস্তানের ক্রিকেট সম্পর্কিত জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকেটডটকম ও নিউজ ট্রাইব বেশ নিশ্চয়তার সাথেই এমন খবর প্রচার করেছে। তবে তালিকার সাকিব আর তামিমের নামই নেই শুধু, সেখানে জ্বলজ্বল করছে কুমার সাঙ্গাকারা, জ্যাক ক্যালিস, ক্রিস গেইলের মতো আরও কয়েকজন তারকা ক্রিকেটারের নাম।

প্রতি বছর বাংলাদেশের ঘরোয়া লীগে বেশ কয়েকজন পাকিস্তানী ক্রিকেটার অংশ নেন। দুই দেশের ক্রিকেট বোর্ডের দন্দে সেই ধারাবাহিকতায় কিছুটা ছেদ পড়লে সবকিছু এই চুক্তিতে রফা হয় যে, বাংলাদেশের ক্রিকেটারদেরও ক্ষেত্রবিশেষে পাকিস্তানে খেলতে দিতে হবে। সেই কারণেই হয়ত মৌখিকভাবে পিসিএলে খেলার ব্যাপারে রাজী হয়েছেন সাকিব ও তামিম। তবে সময়ই বলে দিবে, টি২০ এই ক্রিকেট লীগে বাংলাদেশী কোনো ক্রিকেটার অংশ নেবেন কি না!(বিডিক্রিকেটটিম)