cosmetics-ad

অনলাইন কেনাকাটা চালু করছে ফেসবুক!

Facebook

অনলাইন কেনাকাটা আরো জনপ্রিয় করতে অনলাইন শপিং ফেস্টিভ্যাল চালুর পরিকল্পনা করছে শীর্ষ সামাজিক যোগাযোগ সাইট ফেসবুক। তবে এ সুবিধা শুধুমাত্র ভারতে রাখি বন্ধন উৎসবকে কেন্দ্র করে এ পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি। -খবর ইটি ব্যুরো।

জানা গেছে, ১২ আগস্ট বুধবার থেকে শুরু হবে এ উৎসব। চলবে ২৯ আগস্ট পর্যন্ত। আর এ উৎসবকে সামনে রেখে ফেসবুক মিডিয়া এজেন্সি গ্রুপএমের সঙ্গে মিলে একটি ওয়েবসাইট চালু করেছে। এ ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে কেনাকাটার উৎসবে অংশগ্রহণ করতে পারবেন গ্রাহকরা। ধারণা করা হচ্ছে, এ উৎসবের মাধ্যমে সম্ভাব্য ১০ কোটি গ্রাহককে যুক্ত করা সম্ভব হবে ফেসবুক কর্তৃপক্ষ।

উল্লেখ্য, ভারতে ফেসবুকের প্রায় ১১ কোটি ২০ লাখ গ্রাহক রয়েছে। আর এ ভিত্তি ব্যবহার করে দেশটির অনলাইন বাজারকে আরো সক্রিয় করতে ফেসবুক কার্যকর ভূমিকা রাখতে পারবে বলেই মনে করছেন সংশ্লিষ্টরা।

এদিকে উৎসবের জন্য টাইটেল স্পন্সরের সন্ধান করছে শীর্ষ সামাজিক যোগাযোগ সাইটটি। টাইটেল স্পন্সরকে ৩ কোটি রুপি পরিশোধ করতে হবে বলে জানা যায়। প্রিন্সিপাল স্পন্সরকেও একই মূল্য পরিশোধ করতে হবে। আর সহযোগী স্পন্সরকে পরিশোধ করতে হবে ১ কোটি ৫০ লাখ রুপি। তবে উৎসবের বিষয়ে ফেসবুক ও গ্রুপএমের পক্ষ থেকে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি।