Search
Close this search box.
Search
Close this search box.

ভারতকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

football

সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভারতকে ২-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। শুরু থেকেই আক্রমণাত্মক খেলে এ জয় ছিনিয়ে নিয়েছে বাংলাদেশি ক্ষুদে ফুটবলাররা। গ্রুপ চ্যাম্পিয়ন হতে এ জয় ছাড়া কোনো বিকল্প ছিল না বাংলাদেশের আগামী দিনের তারকাদের।

chardike-ad

বৃহস্পতিবার সিলেট জেলা স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামে স্বাগতিক বাংলাদেশ। শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকা বাংলাদেশ চেপে ধরে ভারতকে। তবে স্ট্রাইকারদের ব্যর্থতায় জালের ঠিকানা খুঁজে পাচ্ছিল না ক্ষুদে তারকারা। ৩৪ মিনিটে অধিনায়ক শাওন স্বাগতিকদের উল্লাসে ভাসান। ডি বক্সের মাঝে বল পেয়ে বাম পায়ের জোরালো শটে লক্ষ্য ভেদ করেন শাওন। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির পর শুরুতেই সমতায় ফিরে ভারত। ৪৮ মিনিটে সফরকারীদের সমতায় ফেরান রহিম আলী। প্রায় মাঝ মাঠ থেকে আগানো বলে আলতো টোকায় দিক বদলে বল জালে পাঠান এই ভারতীয়। তবে এই গোলে বাংলাদেশ গোলরক্ষকের কিছুটা দায় ছিল।

৮৪ মিনিটে নিজেদের ডি বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টি পায় বাংলাদেশ। আর তা থেকে নিখুঁত নিশানায় বলকে জালে জড়ান মো. আতিকুজ্জামান। এরপর আর গোল না হলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের ক্ষুদে ফুটবলাররা।

এর আগেই দুই দলই টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করেছিল। তবে এই জয়ে ২০১৩ সালের হারের প্রতিশোধ নিল বাংলাদেশ। ওই আসরে বাংলাদেশকে গ্রুপ পর্বের ম্যাচে ২-০ গোলে হারায় ভারত। আগামি ১৬ আগস্ট প্রথম সেমিফাইনাল এবং ১৭ আগস্ট দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৮ আগস্ট।