Search
Close this search box.
Search
Close this search box.

রাষ্ট্রদূত হচ্ছেন সাঙ্গাকারা!‍

Kumar-Sangakkaraদীর্ঘ ১৫ বছরের ক্রিকেট ক্যারিয়ার থেকে বিদায় নেয়ার দিনই যুক্তরাজ্যে শ্রীলঙ্কান হাইকমিশনার হওয়ার প্রস্তাব পেলেন গ্রেট কুমার সাঙ্গাকারা।

ভক্ত, সমর্থক এবং শুভাকাংখীদের ভালোবাসায় সিক্ত সাঙ্গাকারা আন্তর্জাতিক ক্রিকেটের বর্ণাঢ্য ক্যারিয়ারের আনুষ্ঠানিক ইতি টানেন সোমবার। তারকা এ ব্যাটসম্যানকে বিদায় জানাতে মাঠে উপস্থিত ছিলেন শ্রীলঙ্কার রাষ্ট্রপতি মাইথ্রিপালা সিরিসেনা । ম্যাচ শেষে সাঙ্গাকারার উচ্ছ্বসিত প্রশংসা করে তাকে যুক্তরাজ্যে শ্রীলংকার হাইকমিশনারের পদ গ্রহণের প্রস্তাব দেন রাষ্ট্রপতি সিরিসেনা।

chardike-ad

কলম্বো টেস্টে শ্রীলঙ্কার বিশাল হারের পর অশ্রুসজল চোখে বিদায় নেন সাঙ্গাকারা। ‘২২ গজে আর কখনোই ফেরা হবে না’ কথাটি মনে করেই কি না বারবার চোখের কোনে পানি চলে আসছিল এ কিংবদন্তির।

দেড়যুগ ধরে প্রায় একাই শ্রীলঙ্কা ক্রিকেটের বিজ্ঞাপন হয়ে থাকা আপাদমস্তক এ ভদ্রলোক আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও ইংলিশ কাউন্টি ক্রিকেটে খেলা চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন। সামনের মৌসুমে কাউন্টি দল সারের হয়ে খেলবেন তিনি। সেই কাউন্টির দেশ ব্রিটেনেই তাকে রাষ্ট্রদূত হওয়ার প্রস্তাব দিলেন প্রেসিডেন্ট।

ম্যাচ শেষে সাঙ্গাকারা সাংবাদিকদের জানান, প্রস্তাবটি তার কাছে বিস্ময় ছিলো। তবে প্রেসিডেন্টের প্রস্তাব বিষয়ে সময় নিয়ে ভাবতে হবে বলে উল্লেখ করেন তিনি।

সাঙ্গাকারা বলেন, ‘রাস্ট্রদূত হওয়ার যে প্রস্তাব প্রেসিডেন্ট দিয়েছেন তা শুনে আমি খুবই অবাক হয়েছি। এ বিষয়ে তার সঙ্গে আলোচনা করতে হবে।’

৩৮টি সেঞ্চুরিসহ ১৩৪ টেস্টে ১২ হাজার ৪০০ রানের মালিক সাঙ্গাকারা টেস্ট ইতিহাসের পঞ্চম সর্বোচ্চ রান সংগ্রাহক। সূত্র: এনডিটিভি, বিবিসি