sentbe-top

দাম বাড়ল গ্যাস ও বিদ্যুতের

Gas_electricityগ্রাহক পর্যায়ে ফের গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। গ্যাসের দাম গড়ে ২৬.২৯ শতাংশ এবং বিদ্যুতের দাম গ্রাহক পর্যায়ে ২.৯৩ শতাংশ বাড়ানো হয়েছে।

সার ও বিদ্যুৎ উৎপাদন ছাড়া সব ক্ষেত্রে গ্যাসের দাম বেড়েছে। গ্যাসের এক চুলার বিল ৬০০ এবং দুই চুলার বিল ৬৫০ টাকা করা হয়েছে। বর্ধিত এই মূল্যহার আগামী ১ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে।

বৃহস্পতিবার বিকেলে কারওয়ান বাজারে বিইআরসি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিইআরসি চেয়ারম্যান এ আর খান দাম বৃদ্ধির কথা জানান।

এবার গৃহস্থালিতে মিটারভিত্তিক গ্যাসের বিল প্রতি ঘনমিটার ৫ টাকা ১৬ পয়সা থেকে বাড়িয়ে ৭ টাকা করা হয়েছে। গাড়িতে জ্বালানি হিসেবে ব্যবহৃত রূপান্তরিক প্রাকৃতিক গ্যাস বা সিএনজির দাম প্রতি ঘনমিটার ৩০ টাকা থেকে বাড়িয়ে ৩৫ টাকা করা হয়েছে।

বিইআরসি চেয়ারম্যান বিদ্যুতের দাম বাড়ানোর বিষয়ে বলেন, ‘কোম্পানিগুলো থেকে প্রস্তাব এসেছিল যে দাম বাড়ানো দরকার। ফেব্রুয়ারিতে আমরা শুনানি নিয়েছিলাম। অনেক কিছু বিবেচনা করে সিদ্ধান্তগুলো নিয়েছি আমরা।’ গ্যাসের দাম বাড়ানোর পক্ষে যুক্তি দেখিয়ে তিনি বলেন, ‘পৃথিবীর আর কোথাও এত কম দামে গ্যাস পাওয়া যায় না।’

sentbe-top