Search
Close this search box.
Search
Close this search box.

ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের শুভ সূচনা

bangladesh-disable-cricketerআইসিআরসি আন্তর্জাতিক শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট টুর্নামেন্টে শুভ সূচনা করেছে স্বাগতিকর বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী ইংল্যান্ডকে ১৪ রানে হারিয়েছে স্বাগতিকররা। প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১১৭ রান করে আলম খানের দল। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১০৩ রানে থামে ইংল্যান্ড।

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই শামিমের উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়ে বাংলাদেশ। ব্যক্তিগত ৪ রানে আউট হন তিনি। এরপর মনিরুজ্জামান ১৪ রানে আউট হলেও, অপূর্ব কুমার ও অধিনায়ক আলম খানের ব্যাটে এগিয়ে যেতে থাকে বাংলাদেশ। আলম ১৯ ও অপূর্ব ২২ রানে আউট হন। শেষ দিকে তীর্থ`র ১০ বলে ১৭ রানের ইনিংসে, নির্ধারিত ২০ ওভারে ১১৭ রানে চ্যালেঞ্জিং স্কোর পায় বাংলাদেশ শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দল।

chardike-ad

জবাবে প্রথম ওভারেই উইকেট হারিয়ে বিপদে পড়ে ইংল্যান্ড। কিন্তু গুডউইন ৩১ ও ফ্লিন ৩৩ রান করে দলকে ভালো অবস্থানে নিয়ে যান। তবে স্বাগতিকদের নিয়ন্ত্রিত বোলিংয়ে, আস্কিং রেটের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারেনি ইংল্যান্ড শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দল। শেষ পর্যন্ত ১০৩ রানে তাদের ইনিংস থামলে দারুণ এক জয় পায় বাংলাদেশ। ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের ধ্রুপম তীর্থ।