Search
Close this search box.
Search
Close this search box.

ভারত যাচ্ছেন জাতীয় দলের ১০ ক্রিকেটার!

bangladesh-cricketতিনটি ওয়ানডে ও দুটি তিন দিনের ম্যাচ খেলতে শনিবার কিংবা রোববার ভারত যাবে বাংলাদেশ ‘এ’ দল। ভারতীয় ‘এ’ দলের বিপক্ষে ম্যাচগুলো খেলবে বাংলাদেশের দলটি। একটি তিন দিনের ম্যাচের প্রতিপক্ষ কর্ণাটক।

আগামী ২৮ সেপ্টেম্বর অস্ট্রেলিয়া ক্রিকেট দল দুটি টেস্ট খেলতে ঢাকায় আসবে। অস্ট্রেলিয়া সিরিজের আগে ক্রিকেটারদের ঝালিয়ে নিয়ে জাতীয় দলের মোড়কে তৈরি করা হচ্ছে ‘এ’ দল, যেই দলটি যাবে ভারতে। মূলত অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি শতভাগ নির্ভর করছে ভারত সফরের ওপর। এজন্য জাতীয় দলের ক্রিকেটারদেরই প্রতিবেশী দেশে পাঠানো হচ্ছে। ‘এ’ দলে থাকা জাতীয় ক্রিকেটারের সংখ্যা প্রায় ১০ জন! শক্তিশালী দল সাজাচ্ছেন নির্বাচকরা।

chardike-ad

বিসিবি সূত্রে জানা গেছে, এনামুল হক বিজয়, সাব্বির রহমান রুম্মান, মুমিনুল হক, নাসির হোসেন, সৌম্য সরকার, লিটন কুমার দাস, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আরাফাত সানি, জোবায়ের হোসেন লিখনকে ভারতে পাঠানোর চিন্তাভাবনা করছেন নির্বাচকরা।

এছাড়া এই দলে থাকতে পারেন শফিউল ইসলাম, আল আমিন হোসেন, শুভাগত হোম, রনি তালুকদার ও সাকলাইন সজীব। স্পিনার তাইজুল ইসলাম নজরে থাকলেও জন্ডিসের কারণে তাকে চার সপ্তাহ বিশ্রাম দিচ্ছেন নির্বাচকরা। ঈদের পর ক্যাম্পে যোগ দিবেন বাঁহাতি এই স্পিনার। ভারত সফরের পর অক্টোবরে দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে সফরে যাবে ‘এ’দল।

এদিকে ভারতীয় মিডিয়ার খবর, ভারতীয় ‘এ’ দলে খেলতে পারেন জাতীয় দলের সিনিয়র ক্রিকেটাররা। এই তালিকায় রয়েছে মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি ও সুরেশ রায়নার নাম!

ভারতের গণমাধ্যম ডেকান ক্রোনিকল এক প্রতিবেদনে জানিয়েছে, ভারতের দক্ষিণ আফ্রিকা সফরের আগে জাতীয় দলের ক্রিকেটাররা নিজেদের প্রস্তুত করতে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে খেলতে পারেন। আগামী ২ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে মাঠে নামবে ভারত। টি-টোয়েন্টির পর পাঁচটি ওয়ানডে ও চারটি টেস্ট খেলবে দুই দল।

বাংলাদেশ-ভারত ‘এ’ দলের সফরসূচি
১৬ সেপ্টেম্বর : ১ম ওয়ানডে, ভারত-‘এ’, বেঙ্গালুরু
১৮ সেপ্টেম্বর : ২য় ওয়ানডে, ভারত-‘এ’, বেঙ্গালুরু
২০ সেপ্টেম্বর : ৩য় ওয়ানডে, ভারত-‘এ’, বেঙ্গালুরু
২২ সেপ্টেম্বর : ৩ দিনের প্রথম ম্যাচ, কর্ণাটক, মাইসোরে
২৭ সেপ্টেম্বর : ৩ দিনের দ্বিতীয় ম্যাচ, ভারত-‘এ’, বেঙ্গালুরু