cosmetics-ad

ভারত সফরে টাইগারদের ‘এ’ দল ঘোষণা

BCB

অস্ট্রেলিয়া সফরের আগে ভারত সফরের সুযোগটা কাজে লাগাচ্ছে বিসিবি। নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ দিয়ে জাতীয় দলের হয়ে খেলা ১৪ ক্রিকেটাকে নিয়ে বাংলাদেশ ‘এ’ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ১৩ সেপ্টেম্বর ভারত সফরে যাবে ‘এ’ দল। সেখানে ভারত ‘এ’ দলের সঙ্গে তিনটি একদিনের এবং দুটি তিনদিনের ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৬ সেপ্টেম্বর বেঙ্গালুরুতে প্রথম একদিনের ম্যাচ দিয়ে সিরিজ শুরু করবে বাংলাদেশ। সিরিজ শেষে ৩০ সেপ্টেম্বর দেশে ফেরার কথা তাদের।

কদিন আগেই ভারত সফর নিশ্চিত হয়েছে বাংলাদেশ ‘এ’ দলের। তখনই আভাস মিলেছিল জাতীয় দলের বেশিরভাগ ক্রিকেটার নিয়ে বানানো হবে ‘এ’ দল। তবে দলটিতে যে জাতীয় দলের ক্রিকেটারদের এমন হিড়িক পড়বে সেটা বোঝা যায়নি।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে অভিষেক খেলেননি ১৫ সদস্যের এই দলে এমন ক্রিকেটারের সংখ্যা মাত্র একজন। জাতীয় দলের বাহির থেকে শুধু স্পিনার সাকলাইন সজীব এই দলে সুযোগ পেয়েছেন।

বাংলাদেশ ‘এ’ দল : এনামুল হক বিজয়, রনি তালুকদার, লিটন কুমার দাস, সাব্বির রহমান, সৌম্য সরকার, মুমিনুল হক (অধি.), নাসির হোসেন (সহ-অধি.), সাকলাইন সজীব, আরাফাত সানি, রুবেল হোসেন, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, তাসকিন আহমেদ, শুভাগত হোম ও জুবায়ের হোসেন।