cosmetics-ad

সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন শাহাদাত!

shahadat

গৃহকর্মী নির্যাতনের মামলায় অভিযুক্ত বাংলাদেশের পেসার শাহাদাত হোসেনকে সব ধরনের ক্রিকেট থেকে সাময়িক বহিষ্কার করেছে বিসিবি।

শাহাদাতকে ক্রিকেটের বাইরে রাখার ইঙ্গিতটা অবশ্য শনিবারই দিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি জানিয়েছিলেন, বিষয়টির একটি সুরাহা না হওয়া পর্যন্ত শাহাদাতের ক্রিকেটের বাইরে থাকার সম্ভাবনাই বেশি।

রোববার বোর্ডসভায় এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। শাহাদাতের এই বহিষ্কারাদেশ সাময়িক হলেও দেশের সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকেই নিষিদ্ধ থাকবেন তিনি।

এ ব্যাপারে রোববার দুপুরে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী জানান, আদালতে শাহাদাতের বিষয়টি যত দিন পর্যন্ত ফয়সালা না হয় তত দিন তিনি দেশের সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে নিষিদ্ধ থাকবেন।

গত সপ্তাহে গৃহকর্মী নির্যাতনের অভিযোগ ওঠে জাতীয় দলের পেসার শাহাদাত হোসেন ও তার স্ত্রীর ওপর। এরপর নির্যাতিতার বক্তব্যের সাপেক্ষে, নারী ও শিশু নির্যাতন আইনে মামলাও করা হয় অভিযুক্ত দু`জনের বিরুদ্ধে। এরপর শাহাদাত ও তার স্ত্রীকে গ্রেফতারের জন্য অভিযান চালালেও, তাদের খুঁজে পায়নি পুলিশ।

তবে শাহাদাত হোসেন ষড়যন্ত্রের শিকার, এমন দাবি করে তার বাবা-মা গেলো বৃহস্পতিবার বিসিবি`র সহায়তা চান। অবশেষে শাহাদাত ইস্যুতে নিজেদের অবস্থান জানালো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সভাপতি নাজমুল হাসান পাপন শাহাদাতের সমালোচনার পাশাপাশি, জানালেন বিসিবি থেকে কোনো ধরনের সহায়তাও  পাবেন না তিনি।