Search
Close this search box.
Search
Close this search box.

স্যামসাংয়ের ভাঁজ করা ফোন

samsung-smartphoneদীর্ঘদিন ধরেই শোনা যাচ্ছে ভাঁজ করা যায় (ফোল্ডিং) এমন স্মার্টফোন বাজারে নিয়ে আসছে স্যামসাং। তবে এবার স্যামসাংয়ের ফোল্ডিং সুবিধার নতুন স্মার্টফোনের ছবি ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। চীনের খুদে ব্লগ লেখার ওয়েবসাইট ওয়েবিতে সম্প্রতি এ ছবিগুলো প্রকাশিত হয়। অতি গোপনীয় এ প্রকল্পের নাম রাখা হয়েছে ‘প্রজেক্ট ভ্যালি’ বা ‘প্রজেক্ট ভি’।

এর আগে বিজনেস কোরিয়া নামের একটি গণমাধ্যমে স্যামসাং আনুষ্ঠানিকভাবে জানিয়েছিল, গ্রাহকদের চাহিদা অনুযায়ী আগামী বছরের মধ্যেই আসতে পারে স্যামসাংয়ের ফোল্ডিং সুবিধার স্মার্টফোন। দুই পর্দার এবং ফোল্ডিং এমন দুটি শব্দও উল্লেখ করা হয়েছিল স্যামসাংয়ের মিডিয়া বার্তায়।

chardike-ad

প্রকাশিত তথ্য অনুযায়ী ফোল্ডিং সুবিধাযুক্ত এ স্মার্টফোনে থাকছে ৩ গিগাবাইটের র‍্যাম, এসডি কার্ড ব্যবহারের সুবিধা, খোলা যাবে না এমন ব্যাটারি, স্ন্যাপড্রাগন ৬২০ অথবা স্ন্যাপড্রাগন ৮২০ চিপ ইত্যাদি। আগামী বছরের জানুয়ারিতেই আসতে পারে বিশেষ এ স্মার্টফোন।

এশিয়াভিত্তিক প্রযুক্তি গবেষণা প্রতিষ্ঠান আইডিসির বিশেষজ্ঞ ব্রায়ান জানান, প্রতিদ্বন্দ্বী অ্যাপলের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে নিজেদের পণ্যে ব্যতিক্রমী কিছু আনার চেষ্টা করে যাচ্ছে স্যামসাং। এরই অংশ হিসেবে ফোল্ডিং স্মার্টফোন আসতে পারে।