Search
Close this search box.
Search
Close this search box.

পারলেন না মুমিনুলরা

rainaভারত ‘এ’ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজ হেরে গেলো বাংলাদেশ ‘এ’ দল। বেঙ্গালুরুতে আজ সিরিজের শেষ খেলায় বৃষ্টি আইনে ৭৫ রানে হেরেছেন মুমিনুলরা। এর মাধ্যমে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয় ভারতের ‘এ’ দল। তৃতীয় ওয়ানডের আজকের ম্যাচে বৃষ্টি বাধায় ৩২ ওভারে শেষ হয় বাংলাদেশের ইনিংস। ভারতের ২৯৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৪১ রান সংগ্রহ করতে গিয়ে ৬ উইকেট হারায় তারা। ফলে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে হেরে যায় মুমিনুলরা।

এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল স্বাগতিক দল। আর শুরুতেই ভারত দলের ওপেনার মায়াঙ্ক আগারওয়ালকে সাজঘরে পাঠিয়ে শুভসূচনা করেন শফিউল। কিন্তু বোলারদের সফলতা এখানেই শেষ। কেননা দ্বিতীয় উইকেট জুটিতে ভারতের উন্মুক্ত চাদ ও সাঞ্জু স্যামসান যোগ করেন ৮৫ রান। ব্যক্তিগত ৪১ রানে উন্মুক্ত চাদ সাজঘরে ফিরলে তৃতীয় উইকেট জুটিতে রায়নার সঙ্গে জুটি বেঁধে ১১৬ রানের পার্টনারশিপ গড়েন স্যমাসন। ব্যক্তিগত ৯০ রানে আউট হন। কিন্তু সুরেশ রায়না সংগ্রহ করে নেন সেঞ্চুরি। কিন্তু স্লগ ওভারে বাংলাদেশ ‘এ’ দলের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের কল্যাণে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রানে শেষ হয় ভারত ‘এ’ দলের ইনিংস।

chardike-ad

২৯৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে আবারও ব্যর্থতার পরিচয় দেন দেশের টপ অর্ডার ব্যাটসম্যানরা। প্রথম তিন ব্যাটসম্যান ১ অঙ্কের ঘরে থেকেই বিদায় নেন। মধ্যভাগে আবারও মুমিনুল, লিটন দাস, সাব্বির ও নাসিরের ইনিংস মেরামতের চেষ্টা ছিলো। সাব্বির শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৫২ বলে ৪১ রানে। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচ সমাপ্ত ঘোষণা করা হয় ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে।

প্রসঙ্গত, ওয়ানডে সিরিজের পর এবার ২টি তিন দিনের ম্যাচ খেলবে ‘এ’ দল। অস্ট্রেলিয়া সিরিজের আগে দীর্ঘ পরিসরের প্র্যাকটিসটা সেরে নিতে পারবেন তারা। আগামী মঙ্গলবার মাইসোরে কর্ণাটকের বিপক্ষে প্রথম ম্যাচটি খেলবে মুমিনুলরা।