Search
Close this search box.
Search
Close this search box.

‘তাভেলা হত্যা কাপুরুষোচিত’

tabelaরাজধানীর গুলশানে দুর্বৃত্তের গুলিতে ইতালির নাগরিক তাবেলা সিজার নিহতের ঘটনার নিন্দা জানিয়ে ঢাকায় নিযুক্ত বৃটিশ হাইকমিশনার রবার্ট ডব্লিউ গিবসন বলেছেন, “নেদারল্যান্ডসভিত্তিক বেসরকারি প্রতিষ্ঠান আইসিসিও-বিডি’র প্রকল্প ব্যবস্থাপক তাবেলা সিজারের হত্যা একটি কাপুরুষোচিত ঘটনা। একজন স্বেচ্ছাসেবকের ওপর এমন হামলার ঘটনা সত্যিই ভীতিকর।”

নিহত তাবেলা সিজারের শোকাহত পরিবার, আত্মীয়-স্বজন ও পরিচিতজনদের প্রতি সমবেদনা জানান রবার্ট গিবসন।

chardike-ad

ইতালীয় নাগরিক তাভেলা সিজার হত্যাকাণ্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত পিয়েরে মায়েদুন। তিনি এই হত্যার দ্রুত তদন্ত দাবি করেছেন।

সিজারের পরিবার, বন্ধুবান্ধব ও সহকর্মীদের সঙ্গে সমবেদনা প্রকাশ করে মঙ্গলবার এক বিবৃতিতে তিনি বলেন, “সিজার বাংলাদেশে এসেছিলেন হতদরিদ্রদের সাহায্য করতে, যা তার এ হত্যাকাণ্ডকে আরো বেশি লোমহর্ষক করে তুলেছে।”

এ সন্ত্রাসী কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানিয়ে ইইউর রাষ্ট্রদূত শিগগির এ বর্বরোচিত ঘটনার তদন্ত করতে এবং অপরাধীদের বিচারের আওতায় আনতে আহ্বান জানান।

রাষ্ট্রদূতের সঙ্গে ইইউ ডেলিগেশনের সব কর্মকর্তা-কর্মচারী এ ঘটনায় দুঃখ প্রকাশ ও তাভেলার পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করেছেন বলে বিবৃতিতে জানানো হয়।