Search
Close this search box.
Search
Close this search box.

পাকিস্তানের সিরিজ জয়

umor-akmolউমর আকমলের দায়িত্বশীল ব্যাটিং ও বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও জয় পেয়েছে পাকিস্তান। জিম্বাবুয়েকে ১৫ রানে হারিয়ে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে জিতে সিরিজ নিশ্চিত করলো আফ্রিদির দল।

পাকিস্তানের দেয়া ১৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৪ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পরে জিম্বাবুয়ে। তবে পঞ্চম উইকেট জুটিতে শন উইলিয়ামস ও সিকান্দার রাজা দলের হাল ধরেন। দলীয় ৮৪ রানের মাথায় সিকান্দার রাজা আউট হলে আর ঘুরে দাঁড়াতে পারেনি দলটি। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে।

chardike-ad

দলের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ৪০ রান করেন শন উইলিয়ামস। এছাড়া সিকান্দার রাজা করেন ৩৬ রান। পাকিস্তানের পক্ষে মোহাম্মদ ইরফান এবং ইমরান খান দুটি করে উইকেট পান।

এর আগে হারারেতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করে সফরকারীরা। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ রান আসে উমর আকমলের ব্যাট থেকে। ৩৮ বলে ২টি চার এবং ১টি ছক্কায় ৩৮ রান করেন এই ব্যাটসম্যান। দ্বিতীয় সর্বোচ্চ রান করেন শোয়েব মাকসুদ। ৩৩ বলে ২৬ রান করেন তিনি।

জিম্বাবুয়ের পক্ষে পানিয়াঙ্গারা এবং জংবি দুটি করে উইকেট পান।

আগামী বৃহস্পতিবার একই মাঠে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে।