Search
Close this search box.
Search
Close this search box.

সাবেক বিশ্বসেরাদের নিয়ে প্রদর্শনী টি-টোয়েন্টি

sachin-warnক্রিকেট উন্নতির লক্ষ্যে আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রে তিনটি প্রদর্শনী টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিবেন সাবেক বিশ্বসেরা ক্রিকেটাররা। এই সিরিজে দুই দলে নেতৃত্ব দিবেন শচীন টেন্ডুলকার ও শেন ওয়ার্ন।

আগামী ৭, ১১ ও ১৪ নভেম্বর অনুষ্ঠিতব্য এই ম্যাচগুলোতে দুই ডজনেরও বেশি জনপ্রিয় ক্রিকেটার অংশ নিবেন বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে। তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে বেসবল লীগের সবচেয়ে বড় তিনটি স্টেডিয়ামে।

chardike-ad

আগামী ৭ নভেম্বর নিউইয়র্কের সিটি ফিল্ডে, ১১ নভেম্বর হোস্টনের মিনিট মেইড পার্কে ও ১৪ নভেম্বর লস অ্যাঞ্জেলসের ডগার স্টেডিয়ামে ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

স্থানীয় একটি পত্রিকা টেন্ডুলকারের বরাত দিয়ে বলেছে, আমাদের প্রত্যেকেরই ক্রিকেটীয় ক্যারিয়ারে বেশ কিছু অভিজ্ঞতা আছে। এ কারণেই আমরা এখানে খেলতে এসেছি। কিছু দারুণ ক্রিকেট উপহার দিয়ে এখানকার মানুষদের আনন্দ দিতে চাই।

টেন্ডুলকার ও অজি স্পিন তারকা শেন ওয়ার্ন ছাড়াও ওয়াসিম আকরাম, ব্রায়ান লারা, জ্যাক ক্যালিস, মাইকেল ভন ও মাহেলা জয়াবার্ধানেকে এখানে দেখা যেতে পারে।

আয়োজকরা এই ইভেন্টের নাম দিয়েছে ‘‘ক্রিকেট অল-স্টার সিরিজ”। পুরো আয়োজনের নেপথ্যে আছে স্পোর্টস ও এন্টারটেইনমেন্ট প্রতিষ্ঠান লিভারেজ এজেন্সি।

ইতোমধ্যে তিনটি বেসবল স্টেডিয়ামকে নিউজিল্যান্ডের পিচ বিশেষজ্ঞদের সহায়তায় ক্রিকেট স্টেডিয়ামে রুপান্তরিত করার কাজ শুরু হয়েছে।

অংশগ্রহণকারী খেলোয়াড়দের নামের তালিকা:

ভারত: শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী, ভিভিএস লক্ষণ, অজিত আগারকার।

অস্ট্রেলিয়া: শেন ওয়ার্ন, রিকি পন্টিং, ম্যাথু হেইডেন, গ্লেন ম্যাকগ্রাথ, ব্র্যাড হ্যাডিন।

দক্ষিণ আফ্রিকা: জ্যাক ক্যালিস, শন পলক, লেন্স ক্লুসেনার, জন্টি রোদস, অ্যালান ডোনাল্ড।

ইংল্যান্ড: গ্র্যায়েম সোয়ান, মাইকেল ভগান।

ওয়েস্ট ইন্ডিজ: ব্রায়ান লারা, কোর্টনি ওয়ালশ, কার্টলি অ্যামব্রোস।

শ্রীলঙ্কা: কুমার সাঙ্গাকারা, মুত্তিয়া মুরালিধরন, মাহেলা জয়াবর্ধনে।

পাকিস্তান: ওয়াসিম আকরাম, শোয়েব আখতার, সাকলাইন মুস্তাক, মঈন খান।