Search
Close this search box.
Search
Close this search box.

তিশা আবারও দ. কোরিয়ার সাংস্কৃতিক দূত নির্বাচিত

tisaআবারও দক্ষিণ কোরিয়ার ‘সাংস্কৃতিক দূত’ নির্বাচিত হয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী তিশা। এবারও তার মেয়াদ থাকবে দুই বছর। দ্বিতীয় দফায় দক্ষিণ কোরিয়ার শুভেচ্ছাদূত নির্বাচিত হওয়ায় তিশাও বেশ উচ্ছ্বসিত।

শুক্রবার বিকালে রাজধানীর জাতীয় জাদুঘরে ‘কোরিয়ান চলচ্চিত্র উৎসব’ উদ্বোধনের আগে তিশার হাতে এ-সংক্রান্ত নিয়োগপত্র তুলে দেন বাংলাদেশে নিযুক্ত দণি কোরিয়ার নতুন রাষ্ট্রদূত আন সিউং ডু। এ সময় আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা গওহর রিজভী এবং ইরান, কানাডা, ভুটান ও ব্রাজিল রাষ্ট্রদূতরা।

chardike-ad

তিশা বলেন, ‘একজন অভিনেত্রী হিসেবে কোনো দেশের সাংস্কৃতিক শুভেচ্ছাদূত হওয়ার বিষয়টি অনেক বেশি সম্মানের। দ্বিতীয়বারের মতো দক্ষিণ কোরিয়ার সাংস্কৃতিক দূত হওয়ার বিষয়টি আরও বেশি সম্মানের। পাশাপাশি অনেক বড় একটা দায়িত্বও বটে। দ্বিতীয়বারের মতো আমাকে সাংস্কৃতিক শুভেচ্ছাদূত নির্বাচিত করার জন্য এর সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে অনেক অনেক ধন্যবাদ। পুরো ব্যাপারটি আমি ও আমার পরিবার দারুণ উপভোগ করছি। সত্যিই আমি অনেক বেশি উচ্ছ্বসিত।’

এই তারকা আগামী দুই বছর বাংলাদেশ ও কোরিয়ার সাংস্কৃতিক সহযোগিতা বৃদ্ধিতে কাজ করবেন। বছর দুয়েক আগে ‘সাংস্কৃতিক দূত’ নির্বাচিত হয়েছিলেন তিনি। এরই মধ্যে সে মেয়াদ শেষ হয়েছে।