Search
Close this search box.
Search
Close this search box.

প্যারিসে হামলার নেপথ্য নায়ক ইসরাইল : মাহাথির মোহাম্মাদ

mahathirমালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ ফ্রান্সের রাজধানী প্যারিসে ভয়াবহ সন্ত্রাসী হামলার জন্য ইসরাইলকে দায়ী করেছেন।

তিনি বায়তুল মোকাদ্দাস দখলদার ইসরাইলের সমালোচনা করে বলেছেন, প্যারিসে হামলার নেপথ্য নায়ক হচ্ছে ইসরাইল। ইসরাইল যেকোনো মূল্যে দখলীকৃত এলাকার ওপর আধিপত্য বজায় রাখার চেষ্টা করছে উল্লেখ করে তিনি আরো বলেছেন, যতদিন পর্যন্ত ফিলিস্তিন সমস্যার সমাধান না হবে ততদিন ইসরাইল অন্য যেকোনো উপায়ে তার লক্ষ্য বাস্তবায়নের চেষ্টা চালিয়ে যাবে এবং সন্ত্রাসী হামলা কমার কোনো সম্ভাবনা নেই। ইরানের বার্তা সংস্থা ইরনা মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রীর বরাত দিয়ে এ খবর জানিয়েছে।

chardike-ad

এদিকে, প্যারিসে সন্ত্রাসী হামলার পর মালয়েশিয়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মালয়েশিয়ার উপ প্রধানমন্ত্রী আহমাদ জাহেদ হামিদি আজ (সোমবার) বলেছেন, দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর সংগঠন আসিয়ানের ২৭তম শীর্ষ সম্মেলনের প্রাক্কালে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। আগামী শনি ও রোববার মালয়েশিয়ায় আসিয়ানের শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে।

এ ছাড়া, মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী হাশেম উদ্দিন হোসেন জানিয়েছেন, আইএসআইএল সন্ত্রাসীরা তাদের হামলার তালিকায় মালয়েশিয়ার শীর্ষস্থানীয় কয়েক জন কর্মকর্তার নাম অন্তর্ভূক্ত করেছে। ওই তালিকায় তার নিজের নামও রয়েছে উল্লেখ করে তিনি বলেছেন, এ সত্ত্বেও মালয়েশিয়া সরকারের সন্ত্রাস বিরোধী তৎপরতা বন্ধ হবে না।

ওদিকে, প্যারিসে সন্ত্রাসী হামলার পর চীনেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। চীনের নিরাপত্তা বিষয়ক মন্ত্রী গোয়া শিনকুন দেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন, সন্ত্রাসীদের বিপদ মোকাবেলার জন্য সব রকম ব্যবস্থা নেয়া হয়েছে।

সূত্র : রেডিও তেহরান