Search
Close this search box.
Search
Close this search box.

ফাইনালে হেরে গেল বাংলাদেশ

bangladesh-women-team২০১৬ সালের টি-২০ বিশ্বকাপ বাছাইপর্বের শ্বাসরুদ্ধকর ফাইনালে আয়ারল্যান্ডের কাছে ২ উইকেটে হেরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

শনিবার ব্যাংককের টেরডিথাই ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১০৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ৮ উইকেট হারিয়ে ইনিংসের শেষ বলে জয়ের বন্দরে পৌঁছে যায় আয়ারল্যান্ড নারী ক্রিকেট দল।

chardike-ad

ফাইনালে হারলেও আগামী বছর ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপের চূড়ান্তপর্ব নিশ্চিত করেছে জাহানারা আলমের নেতৃত্বাধীন বাংলাদেশ।

১০৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বাংলাদেশি বোলারদের উপর চড়া হন আয়ারল্যান্ডের দুই উদ্বোধনী ব্যাটসম্যান। দ্রুত গতিতে রান তোলার চেষ্টা করেন তারা। কিন্তু এ জুটি ভেঙে গেলে দ্রুতই টপ অর্ডারের কয়েকজন ব্যাটসম্যান সাজঘরে ফিরে যান। এতে খেলায় ফিরে আসে বাংলাদেশের মেয়েরা।

ম্যাচের এক পর্যায়ে বাংলাদেশই তুলনামূলক ভালো অবস্থানে ছিল।

শেষ ওভারে জয়ের জন্য আইরিশদের প্রয়োজন ছিল ৮ রান। হাতে ছিল ২ উইকেট। ওই ওভারে সালমা খাতুনের প্রথম ২ বলে ৪ রান নিয়ে লক্ষ্যের একেবারে কাছাকাছি পৌঁছে যায় আয়ারল্যান্ড। শেষ পর্যন্ত বাকি ৪ বলে ৪ রান নিয়ে জয় নিশ্চিত করে আয়ারল্যান্ড।

আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩২ রান করে জয়ে বড় ভূমিকা রাখেন জয়সি।এছাড়া ২৬ রানে অপরাজিত থেকে জয় নিশ্চিত করেন ডিলেনি। বাংলাদেশের হয়ে রুমানা ও নাহিদা নেন ২টি করে উইকেট। এছাড়া ১টি উইকেট লাভ করেন সালমা।

এর আগে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার ৩ উইকেটে ১০৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। দেশের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন নিগার সুলতানা। এছাড়া রুমানা আহমেদের ব্যাট থেকে আসে ৩৮ রান।

আইরিশদের হয়ে মেটক্যাফে নেন সর্বোচ্চ ৩ উইকেট।