Search
Close this search box.
Search
Close this search box.

ফ্রান্স থেকে ছাড়া পেলেন মারুফ

marufপারিবারিক কাজে গত ২৮ নভেম্বর ফ্রান্সে গিয়েছিলেন চলচ্চিত্র নির্মাতা কাজী হায়াতের পুত্র ও ঢাকাই চলচ্চিত্রের নায়ক কাজী মারুফ। নিরাপত্তার কারণ দেখিয়ে ১২ ডিসেম্বর কাজী মারুফকে ঢাকামুখী বিমানে উঠতে দেয়নি ফ্রান্সের প্যারিস শার্ল দো গল বিমানবন্দর কর্তৃপক্ষ। অনেকটা সন্দেহের বশে তাকে আটক করে বিমানবন্দর কর্তৃপক্ষ।

এই খবর প্রকাশ হবার পর বাংলাদেশে চলচ্চিত্রাঙ্গনসহ সর্বত্র উদ্বেগ দেখা দেয়। সবাই কাজী মারুফের সর্বশেষ পরিস্থিতি জানতে তার পরিবার ও ঘনিষ্ঠজনদের সাথে যোগাযোগ করতে থাকেন। যোগাযোগ করা হলে মারুফের বাবা চলচ্চিত্র নির্মাতা কাজী হায়াতকে ফোন করা হলে তিনি মারুফ এখন নিরাপদ আছেন বলে নিশ্চিত করেন।

chardike-ad

তিনি বলেন, ‘আমরা মারুফের আটকের খবর শুনে দুশ্চিন্তায় পড়ে যাই। পরবর্তীতে ফ্রান্স দূতাবাসে যোগাযোগ করা হলে সেখানে পুরো বিষয়টি খতিয়ে দেখা হয় এবং মারুফকে ছেড়ে দেওয়া হয়। বর্তমানে মারুফ দুবাই রয়েছে। আজ সকালে তাকে ছেড়ে দেয়ার পর দুবাই পৌঁছেছে সে।’

বর্ষিয়ান এই পরিচালক জানান, সেখানে কিছু সময় যাত্রা বিরতির পর আজ রাতেই বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দেবেন মারুফ। কাল মঙ্গলবার তিনি দেশে পৌঁছাবেন।

কেন কাজী মারুফকে আটক করা হলো এ বিষয়ে জানতে চাইলে কাজী হায়াত বলেন, ‘ফ্রান্সে সম্প্রতি সন্ত্রাসি হামলার কারণে বিমানবন্দরে কড়া নিরাপত্তা আরোপ করেছে সে দেশের সরকার। বিশেষ করে মুসলিমদের প্রবেশে এই বাড়তি নিরাপত্তা। সে কারণেই মারুফকে বিমান বন্দরে কিছুটা ঝামেলা পোহাতে হয়। এখন মারুফ নিরাপদেই আছে।’

প্রসঙ্গত, পারিবারিক কাজে গত ২৮ নভেম্বর ফ্রান্সে যান মারুফ। তার দেশে ফেরার কথা ছিল গলে ১২ ডিসেম্বর। কিন্তু নিরাপত্তার অজুহাতে তাকে আটক করে বিমানবন্দর কর্তৃপক্ষ।

দেশে ফিরে মারুফের ‘মাস্তান পুলিশ’ শিরোনামের এক চলচ্চিত্রের শুটিংয়ে অংশ নেওয়ার কথা ছিল।