Search
Close this search box.
Search
Close this search box.

মেয়াদ শেষ হওয়ার আগেই বিসিকের নির্বাচন

দুই বছর মেয়াদ শেষ হওয়ার আগেই নির্বাচনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়া। ২০১৪ সালের ৯ ফেব্রুয়ারী নির্বাচনের পর ঐ মাসের ২৩ তারিখ শপথ নেয় ৩১ সদস্যবিশিষ্ট বিসিকের নির্বাহী কমিটি। মেয়াদ শেষ হওয়ার আগেই আগামী ২০ ডিসেম্বর রবিবার নতুন নির্বাহী কমিটি নির্বাচনের ঘোষণা দিয়ে সে লক্ষ্যে প্রচারণা শুরু করেছে বিসিকে। সিউলের কেইবি হানা ব্যাংকের হেড অফিসের মিলনায়তনে দুই বছরের জন্য গঠিত হবে নতুন নির্বাহী কমিটি। নতুন কমিটি ২০১৬-১৭ দুই বছরের জন্য নির্বাচিত হবেন। bck-logo

নির্বাহী কমিটিতে বেশকিছু পরিবর্তন এনেছে বিসিকে। ৩১ সদস্যের স্থলে ৫১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি হবে। কোটা ভিত্তিক সদস্য সংখ্যা বাড়লেও নির্বাহী কমিটির বিন্যাস আগের মতোই। ব্যবসায়ী, নাগরিকত্ব এবং ইপিএস কোটা ৫ জন থেকে বেড়ে ১০জন করে করা হয়েছে। ছাত্রছাত্রী এবং প্রফেশনাল ক্যাটাগরির কোটা আগের মতই থাকছে। আঞ্চলিক কোটা বাড়িয়ে ১১জন করা হয়েছে।

chardike-ad

সদস্য ফি প্রদানের ক্ষেত্রেও বেশ কিছু পরিবর্তন করেছে বিসিকের বর্তমান নির্বাহী কমিটি। নতুন নির্বাহীর সদস্যদেরকেই এক বছরের মাসিক দশ হাজারের নির্ধারিত ফি আগেই জমা দিতে হবে। ব্যবসায়ী, নাগরিকত্ব এবং আঞ্চলিক কোঠায় নির্বাচিতদেরকে অতিরিক্ত ২ লাখ উওন করে অনুদান দিতে হবে।

। বর্তমান কমিটির কোন সদস্যের বকেয়া থাকলে এইবারের নির্বাহী কমিটি স্থান পাবেন না।

কোরিয়ায় প্রবাসী বাংলাদেশীদের কল্যাণ এবং ব্র্যান্ডিং বাংলাদেশকে এগিয়ে নিতে বিসিকের নির্বাচনে সকল পেশার প্রবাসীকে স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের আহবান জানিয়েছে বর্তমান কমিটি।

যেভাবে যাবেনঃ সিউল সাবওয়ের দুই নাম্বার লাইনের ওলজিরু ১গা ৫ নাম্বার এক্সিট।