Search
Close this search box.
Search
Close this search box.

ঢাকা পৌঁছেছে ‘ময়ূরপঙ্খী’

moyurpankhiবহরে যুক্ত হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্র্যান্ড নিউ ৬ষ্ঠ এয়ারক্রাফট বোয়িং ৭৩৭-৮০০ ময়ূরপঙ্খী। ২৫ ডিসেম্বর দুপুর ২টায় উড়োজাহাজটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

ময়ূরপঙ্খীকে নিয়ে বিমান বহরে নিজস্ব বোয়িংয়ের সংখ্যা দাঁড়াল ছয়ে। উড়োজাহাজের সংখ্যা বৃদ্ধির ফলে ক্রমান্বয়ে বন্ধ হয়ে যাওয়া রুটসহ আরো অন্যান্য নতুন রুট চালু হবে বলে আশা করা হচ্ছে।

chardike-ad

বহরের পঞ্চম এয়ারক্রাফট হিসেবে মেঘদূতের যুক্ত হওয়ার একমাসের‌ মধ্যেই এল ময়ূরপঙ্খী। মেঘদূত এসেছিল ২৭ নভেম্বর। মেঘদূত ও ময়ূরপঙ্খী দুটি নামই প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া।

তারআগে ২০১১ সালে পালকি ও অরুণআলো নামে প্রথম ও দ্বিতীয় বোয়িং ৭৭৭-৩০০ ইআর বিমান বহরে যুক্ত হয়। এরপর২০১৪ সালে আকাশপ্রদীপ এবং রাঙাপ্রভাত নামে বিমানের তৃতীয় ও চতুর্থ বোয়িং ৭৭৭-৩০০ বহরে যুক্ত হয়।

নতুন প্রজন্মের সম্পূর্ণ নতুন ১০টি উড়োজাহাজ সংগ্রহের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০০৮ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের বোয়িং এয়ারক্রাফট কোম্পানির সঙ্গে চুক্তি সই করে। এই চুক্তির আওতায় চারটি সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি ৭৩৭-৮০০ এবং ৪টি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার পর্যায়ক্রমে বিমান বহরে যুক্ত হবে।

২০১৯ এবং ২০২০ সালের মধ্যে চাটি ড্রিমলাইনার বিমান বহরে যুক্ত হবে। (বাংলামেইল)