Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশ বিমানের এমডির পদত্যাগ

heiedবাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাইল হেইড পদত্যাগ করেছেন। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে।

রোববার দুপুরে মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, কাইল হেইড এখন বাংলাদেশে নেই। দেশের বাইরে থেকেই তিনি বিমানের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব.) জামালউদ্দিন আহমেদ বরাবর পদত্যাগপত্র পাঠিয়েছেন। পদত্যাগের বিষয়টি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননকে অবহিত করা হয়েছে।

chardike-ad

এ বিষয়ে বিমানমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, হেইউডের পদত্যাগের বিষয়টি আমাকে জানানো হয়েছে। আমি দেখেছি। তিনি বলেন, ব্যাপারটা যে হঠাৎ করে ঘটেছে, তা নয়। কোনো কারণ ছাড়াই অনেক দিন ধরে তিনি অনিয়মিত ছিলেন। আমরা একাধিকবার তাকে এ বিষয়ে প্রশ্ন করেছি, কিন্তু তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। অবশেষে ই-মেইলের মাধ্যমে পদত্যাগের বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন।

বাংলাদেশের রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান সংস্থাটিকে বৈশ্বিক প্রতিযোগিতায় সক্ষম করে তোলার ভাবনা থেকে ২০১৩ সালে প্রথম পেশাদার বিদেশি কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়। তখন ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দায়িত্ব নিয়ে এসেছিলেন যুক্তরাজ্যেরই আরেক নাগরিক কেভিন স্টিলকে। ২০১৪ সালের শুরুতে স্টিল পদত্যাগ করলে কিছুদিন ভারপ্রাপ্ত এমডি দিয়ে চলে বিমানের কাজ। এরপর ওই বছরের সেপ্টেম্বরে এমডি হিসেবে নিয়োগ দেওয়া হয় স্টিলের স্বদেশি হেইউডকে। ২০১৫ সালের জানুয়ারিতে দায়িত্ব নিয়েছিলেন তিনি। স্বদেশি স্টিলের মতোই দায়িত্ব নেওয়ার এক বছরের মাথায় তা ছেড়ে দিলেন তিনি।

নতুন এমডি নিয়োগ না দেওয়া পর্যন্ন উইং কমান্ডার (অব.) এম আসাদুজ্জামান বিমানের ভারপ্রাপ্ত এমডি’র দায়িত্ব পালন করবেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে।