Search
Close this search box.
Search
Close this search box.

কোরীয় পোশাক কারখানার টাকা আত্মসাতের অভিযোগ!

cattogeramচট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানার নাসিরাবাদ শিল্প এলাকায় মেসার্স সীমস ফ্যাশনস লিমিটেড নামে কোরীয় মালিকানাধীন একটি রফতানিমুখী পোশাক কারখানার অর্ধকোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে বাংলাদেশী কয়েকজন ব্যবসায়ীর বিরুদ্ধে। অর্থ আত্মসাতের অভিযোগ এনে গতকাল পোশাক কারখানার মালিক ওহসি  সুক বাংলাদেশী  ব্যবসায়ী এসএম  ফজলুল বারী, এসএম রেজাউনুল বারী ও এসএম সাইফুল বারীর কাছে আইনি নোটিস পাঠিয়েছেন।

নোটিসে বলা হয়েছে, নাসিরাবাদ শিল্প এলাকার কেএস ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও বেঞ্জ ইন্ডাস্ট্রির (বিডি) ব্যবস্থাপনা পরিচালক এসএম ফজলুল বারী গার্মেন্ট কারখানার  ফ্লোর ভাড়া দেয়ার কথা বলে কোরীয় নাগরিক ওহসি  সুকের কাছ থেকে ৫০ লাখ টাকা অগ্রিম নেন। ২০১৫ সালের ৩০ ডিসেম্বরের মধ্যে  ফ্লোর  বুঝিয়ে দেয়ার কথা ছিল।  কিন্তু তিনি ফ্লোর বুঝিয়ে না দিয়ে টাকা আত্মসাত্ করেন। এ কাজে জড়িত রয়েছেন ওই দুই প্রতিষ্ঠানের দুই পরিচালক এসএম রেজাউনুল বারী ও এসএম সাইফুল বারী।

chardike-ad

নোটিসে আরো বলা হয়েছে, ফ্লোর দিতে না পারায় আপসরফার মাাধ্যমে অভিযুক্তরা টাকা ফেরত দেয়ার অঙ্গীকার করেন। এরই অংশ হিসেবে তারা ১০ লাখ টাকার দুটি চেক ইস্যু করেন। তাদের অ্যাকাউন্টে পর্যাপ্ত টাকা না থাকায় তা বাউন্স হয়। এজন্য গতকাল তাদের বিরুদ্ধে আইনি নোটিস পাঠানো হয়।

এদিকে চেক প্রতারণার অভিযোগে কোরীয় প্রতিষ্ঠানের পক্ষে অ্যাডভোকেট জিয়া হাবীব আহ্সান গত ২৩ ফেব্রুয়ারি ও ২ মার্চ দুই দফায় অভিযুক্তদের বিরুদ্ধে আইনি নোটিস দেন। তিনি বণিক বার্তাকে বলেন, একজন বিদেশী বিনিয়োগকারীর সঙ্গে চেক প্রতারণা ও অর্থ আত্মসাতের ঘটনা উদ্বেগজনক। এতে বিদেশী বিনিয়োগকারীরা নিরুত্সাহিত হবেন। পাশাপাশি বৈদেশিক মুদ্রা অর্জনের ক্ষেত্রে দেশের অর্থনীতি ও ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হবে। বণিকবার্তা।