Search
Close this search box.
Search
Close this search box.

তুরস্ক প্রমাণ করেছে জনগণই শক্তি: প্রধানমন্ত্রী

Hasina
ফাইল ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “তুরস্কের জনগণ অভ্যুত্থানের চেষ্টা ব্যর্থ করে প্রমাণ করেছে জনগণই শক্তি।”

মঙ্গোলিয়া সফরের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলন শুরু হয়েছে। রোববার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

chardike-ad
 শেখ হাসিনা বলেন, “গুলশানে হামলা জাপান সরকারের প্রতিশ্রুত বিনিয়োগ, সাত বিলিয়ন ডলার ছাড়করণের ক্ষেত্রে কোনো বিরূপ প্রভাব ফেলবে না।”

প্রধানমন্ত্রী বলেন, “আগে মানুষ মনে করত দরিদ্র পরিবারের মাদ্রাসাপড়ুয়া শিক্ষার্থীরাই বোধ হয় জঙ্গি বা সন্ত্রাসী হামলার সঙ্গে জড়িত। কিন্তু এখন দেখা যাচ্ছে উচ্চবিত্ত পরিবারের সন্তান, যারা ইংরেজি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পড়াশোনা করেছে। তারা কেন এসব করছে? এসব করলে নাকি বেহেস্তের দরজা খুলে যাবে! কিন্তু মানুষ খুন করলে বেহেস্তের দরজা খুলে না।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১তম ‘এশিয়া- ইউরোপ মিটিং’ (আসেম) সম্মেলন উপলক্ষে ১৪ থেকে ১৬ জুলাই মঙ্গোলিয়া সফর করেন। শনিবার সন্ধ্যায় তিনি দেশে ফিরে আসেন।

দুদিনব্যাপী আসেম সম্মেলন মঙ্গোলিয়ার রাজধানী উলানবাটোর-এর সাংগ্রি-লা হোটেলে অনুষ্ঠিত হয়।

এবারের দুদিনব্যাপী আসেম সম্মেলনে ১১টি দেশের প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৩টি দেশের প্রধানমন্ত্রী, ১৬ জন পররাষ্ট্রমন্ত্রী তথা ইউরোপিয়ান কাউন্সিল (ইসি) ও ইউরোপিয়ান কমিশনের সভাপতি এবং দক্ষিণ-পূর্ব এশীয় দেশগুলোর সংগঠন আসিয়ানের মহাসচিব অংশ নেন। এটাই ছিল মঙ্গোলিয়ায় আয়োজিত সর্বোচ্চ পর্যায়ের আন্তর্জাতিক কোনো অনুষ্ঠান।