Search
Close this search box.
Search
Close this search box.

নিহত ‘জঙ্গি’ সাব্বির আ. লীগ নেতার ছেলে?

sabbirরাজধানীর কল্যাণপুরে মঙ্গলবার ‘জঙ্গি আস্তানা’য় পুলিশের অভিযানে নিহত ৯ ‘জঙ্গি’র মধ্যে একজন চট্টগ্রামের এক আওয়ামী লীগ নেতার ছেলে বলে জানা গেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে নিহত ব্যক্তিদের ছবি প্রকাশের পর তা দেখে ছেলেকে শনাক্ত করেন ওই নেতার পরিবারের সদস্যরা।
ওই আওয়ামী লীগ নেতার নাম আজিজুল হক চৌধুরী। তিনি চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বরুংছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি। বর্তমানে চট্টগ্রাম সিটি করপোরেশনে কর্মরত আছেন।

chardike-ad

৯ জনের মধ্যে আজিজুল হক চৌধুরীর ছেলে সাব্বিরুল হক কনিককে শনাক্ত করেছেন তার পরিবারের সদস্যরা। প্রকাশিত ছবির তৃতীয় সারির মাঝখানের ব্যক্তিকেই সাব্বির হিসেবে চিহ্নিত করা হয়েছে।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) এমরান হোসাইন গণমাধ্যমকে বলেন, ঘটনাটি সম্পর্কে প্রাথমিকভাবে তারা নিশ্চিত হয়েছেন। তবে পুরোপুরি নিশ্চিত না হয়ে এ বিষয়ে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু বলা যাচ্ছে না বলে জানান তিনি।

এখন পরিবারের সদস্য ও আত্মীয়স্বজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার। এ বিষয়ে সব তথ্য নিশ্চিত হয়ে শিগগিরই সাংবাদিকদের জানাতে পারবেন বলে আশ্বাস দেন এমরান হোসাইন।

চট্টগ্রাম নগরীতে আজিজুল হকদের বসবাস বাকলিয়া এলাকায়। স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, সাব্বির গত পাঁচ-ছয় মাস ধরে নিখোঁজ ছিলেন। রাউজানে একটি অনুষ্ঠানে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেননি। তবে তার নিখোঁজের বিষয়ে পরিবারের পক্ষ থেকে জিডি করা হয়নি।

এলাকাবাসীর ধারণা, পরিবারের সদস্যরা বুঝতে পেরেছিলেন যে তাদের সন্তান কোন পথে গেছে। এ জন্য পরিবারের সম্মানের কথা ভেবে তারা আইনি কোনো ব্যবস্থাও নেননি।

সাব্বিরুল হক কনিক চট্টগ্রাম নগরীর চকবাজারের আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। তিনি ২০১০ সালে সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয় থেকে গোল্ডেন জিপিএ ৫ পেয়ে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। এর পর ২০১২ সালে চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। নতুনবার্তা।