Search
Close this search box.
Search
Close this search box.

বরখাস্ত হলেন সহকারী কোচ রুয়ান কালপাগে

ruanবেধে দেওয়া নিদিষ্ট সময়ের মধ্যে কাজে যোগ না দেওয়ায় সহকারী কোচ রুয়ান কালপাগেকে বরখাস্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নিরাপত্তাহীনতার আশঙ্কায় আরো কিছুদিন শ্রীলঙ্কায় থাকতে চাওয়া কালপাগেকে ১৬ আগস্টের মধ্যে কাজে যোগ দিতে বলেছিল বিসিবি। এ ব্যাপারে বিসিবি তাকে একটি চিঠি দিয়েছিল। কিন্তু সেটার কোনো জবাব দেননি তিনি। তাই তাকে বরখাস্ত করল বিসিবি।

chardike-ad

নিরাপত্তা প্রসঙ্গে বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী আরো বলেন, বিদেশি কোচিং স্টাফদের জন্য বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। যেহেতু অন্য কোচরা ফিরেছেন, তাই কালপাগের এই আশঙ্কা সঠিক নয়।

জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে, ফিল্ডিং কোচ রিচার্ড হ্যালসল এবং ট্রেনার মারিও ভিল্লাভারায়ন ছুটি শেষে ঢাকায় ফিরে কাজ শুরু করে দিয়েছেন।

এ ব্যাপারে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ক্রিকইনফোকে বলেন, ‘১৬ আগস্টের মধ্যে কাজে যোগ দেওয়ার কথা জানিয়ে তাকে একটি চিঠি পাঠিয়েছিলাম আমরা। কিন্তু তিনি কোনো জবাব দেননি। তাই বিসিবি তার চুক্তি বাতিল করেছে।’

দুদিন আগে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীও জানিয়েছিলেন, কালপাগের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন তারা।

২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত কালপাগে বাংলাদেশের জাতীয় ক্রিকেট একাডেমির হেড কোচ হিসেবে নিযুক্ত ছিলেন। ২০১৪ সালের জুলাইয়ে বাংলাদেশের সহকারী ও স্পিন বোলিং কোচ হয়ে আসেন কালপাগে। কিছুদিন আগেই অন্য কোচদের মতো তার চুক্তির মেয়াদও ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বাড়ানো হয়েছিল।