cosmetics-ad

বাংলাদেশ দক্ষিণ কোরিয়া সংসদীয় মৈত্রী গ্রুপের প্রথম সভা অনুষ্ঠিত

beautiful-bangladesh

দশম জাতীয় সংসদের ‘বাংলাদেশ-দক্ষিণ কোরিয়া সংসদীয় মৈত্রী গ্রুপের প্রথম বৈঠক আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ- দক্ষিণ কোরিয়া সংসদীয় মৈত্রী গ্রুপের সভাপতি ও জাতীয় সংসদের চীফ হুইপ আ,স,ম ফিরোজের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মো. আব্দুর রহমান, মো. আব্দুল ওয়াদুদ, মহিবুর রহমান মানিক, সেলিনা বেগম, পিনু খান, ফখরুল ইমাম এবং ফজলে হোসেন বাদশা অংশগ্রহণ করেন।

বৈঠকে বাংলাদেশ-দক্ষিণ কোরিয়া সংসদীয় মৈত্রী গ্রুপের মনোনীত সংসদ সদস্যগণের পারস্পরিক পরিচিতি ও সংসদীয় মৈত্রী গ্রুপের ভবিষ্যৎ পরিকল্পনা সংক্রান্ত আলোচনা করা হয়।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- কমিটি দক্ষিণ কোরিয়ার সাথে সংসদীয়, রাজনৈতিক ও বাণিজ্যিক সুসম্পর্ক গড়ে তোলার জন্য ‘বাংলাদেশ-দক্ষিণ কোরিয়া সংসদীয় মৈত্রী গ্রুপের’ পারস্পরিক সম্পর্ক জোরদার করার সুপারিশ করে। এ’ছাড়া দ্বিপাক্ষীক সম্পর্ক উন্নয়ন করারও সুপারিশ করে।

কমিটি ‘বাংলাদেশ-দক্ষিণ কোরিয়া সংসদীয় মৈত্রী গ্রুপের’ ১২ জন সদস্যের জীবন বৃত্তান্ত সংগ্রহ পূর্বক দক্ষিণ কোরিয়া প্রেরণের সুপারিশ করে। এছাড়া কতজন দক্ষিণ কোরিয়াবাসী বাংলাদেশে বসবাস করছে সে তথ্য সংগ্রহের সুপারিশ করে। বৈঠকে দক্ষিণ কোরিয়ার সাথে ইপিজেড এর ভূমি সংক্রান্ত সকল জটিলতা নিরসণপূর্বক কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
কমিটি সকল মৈত্রী গ্রুপের সংসদ সদস্যদের মধ্যে সমন্বয়ের সুপারিশ করে।

বৈঠকে দক্ষিণ কোরিয়ায় ভ্রমণকারী/চাকরিতে নিয়োজিত কর্মীগণকে নির্ধারিত সময়ে দেশে ফেরত এসে এবং ভবিষ্যতে অধিক সংখ্যাক কর্মী/ভ্রমণকারী যাতায়াতের সুযোগ সৃষ্টির সুপারিশ করা হয়।
বৈঠকে জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। বাসস।