Search
Close this search box.
Search
Close this search box.

আয়ারল্যান্ডে মাশরাফিদের বিড়ম্বনা

bangladesh-cricket-teamত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশ দল এখন অবস্থান করছে আয়ারল্যান্ডে। একই কারণে দেশটিতে অবস্থান করছে নিউজিল্যান্ড দলও। তবে আশ্চর্যের ব্যাপার, দুই দলই নানা অব্যবস্থাপনায় বিড়ম্বনার মুখোমুখি হচ্ছে।

বিড়ম্বনার শিকার হয়ে রীতিমতো বিরক্ত বাংলাদেশ দলের সদস্যরা। স্টেডিয়ামের ড্রেসিংরুমে টেলিভিশন নেই। অনুশীলন করার জন্য যে মাঠ বরাদ্দ দেওয়া হয়েছে সেখানে ব্যাটিং অনুশীলনই করা যায় না। প্রতিবার খাবারের মেন্যুতে থাকছে শুধু ভাত ও মুরগীর মাংস।

chardike-ad

শুধু তা-ই নয় আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচের পরদিন অনুশীলন ভেন্যু ছিল হোটেলের চেয়ে ৩৫ কিমি. দূরে। সেখানে যেতে বিপত্তি তো ছিলই, ঝামেলা পোহাতে হয়েছে অনুশীলন করতে গিয়েও! আইসিসির সহযোগী সদস্য দেশ আয়ারল্যান্ড সব ধরণের সুযোগ সুবিধা দিতে পারবে না এটা জানা ছিল আগেই। তবে যতটুকু সুবিধা দেওয়ার কথা, তাও দেওয়া হচ্ছে না মাশরাফি-সাকিবদের।

এতে ক্ষোভ প্রকাশ করে সিরিজে বাংলাদেশ দলের ম্যানেজারের দায়িত্বরত জালাল ইউনুস বলেন, ‘এখানে অনুশীলনের ব্যবস্থা খুবই খারাপ। আসার পর থেকেই তো আমি অভিযোগ জানিয়ে আসছি। কিন্তু কোনো কাজ হচ্ছে না। প্রতিটি সফরের আগেই কিন্তু দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে সমঝোতা স্মারক হয়। সেই স্মারকে অতিথি দলের চাহিদা অনুযায়ী অনুশীলনের জন্য নির্দিষ্ট সুযোগ-সুবিধার কথাও উল্লিখিত থাকে। পাশাপাশি চাহিদা অনুযায়ী সরবরাহের নিশ্চয়তাও থাকে। তার পরও সেই অনুযায়ী আমাদের চাহিদা মেটানো হচ্ছে না।’

তবে তিনি সবচেয়ে বেশি চটেছেন অনুশীলনে সমস্যা হওয়ায়। দীর্ঘদিন ধরে বিসিবির মিডিয়া কমিটির দায়িত্ব পালন করে আসা জালাল ইউনুস বলেন, ‘সুযোগ-সুবিধা না দিতে পারুক, মাঠ তো দিতে পারবে। সোমবারের জন্য আইরিশ ক্রিকেট বোর্ডের কাছে আমরা সেটিই চেয়েছি।’