Search
Close this search box.
Search
Close this search box.

এবার আইএসের টার্গেট সৌদি আরব

islamic-state
ফাইল ছবি

ইরানের পর এবার সৌদি আরবে হামলার হুমকি দিয়েছে ইসলামী জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। সংগঠনটি এক ভিডিও বার্তায় বলেছে, ইরান হল, এ বার তোমাদের (সৌদি) ওপর হামলা চালাব। এ বার তোমরাই আমাদের টার্গেট। খবর টাইমস অব ইন্ডিয়ার।

সম্প্রতি ইরানের পার্লামেন্ট ভবনে এক সন্ত্রাসী হামলায় ১৭ জন নিহত হয়। এ ঘটনার পর তার দায় স্বীকার করে আইএস। এরপর এক ভিডিও প্রকাশ করে আইএস। তা পরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

chardike-ad

খবরে বলা হয়, ওই ভিডিওতে আইএসের মুখোশ পরা ৫ জঙ্গিকে বলতে শোনা যায়, ‘‘এরপর আরও বেশি করে হামলা চালানো হবে ইরানের শিয়াদের (মুসলিমদের একটি সম্প্রদায়) ওপর। আমাদের পরের টার্গেট সৌদি আরব। কারণ, সেখানেও শিয়ারাই সংখ্যায় বেশি। সৌদি (আরব) জেনে রাখো, এ বার আমরা তোমাদের ওপর হামলা চালাতে আসছি। আর সেই হামলাটা অন্য কাউকে দিয়ে করাব না। তোমাদের দেশে গিয়ে, তোমাদের দেশে বসেই হামলাটা চালাব। মনে রেখো, আমরা আল্লার জন্য লড়ছি। আমরা ইরান বা আরব ভূখণ্ডের জন্য লড়ছি না।’’

সিরিয়া ও ইরাকের বেশ কিছু এলাকায় দীর্ঘ দিন ধরে ঘাঁটি গেড়ে থাকা সন্ত্রাসবাদী সংগঠন আইএসের জঙ্গিরা অবশ্য এর আগেও সৌদি আরবের ওপর হামলা চালিয়েছে, তবে তা দেশের বাইরে থেকে। এ বার সৌদিতে ঢুকেই সেখানে বড়সড় হামলা চালানোর হুমকি দিল আইএস জঙ্গিরা।